shono
Advertisement
Shahjahan Sheikh

ইডিকে মারধরের মামলায় জামিন আরও ২ শাহজাহান অনুগামীর, হবে জেলমুক্তি?

দিদার বক্স ও জিয়াউদ্দিন মোল্লাকে জামিন দিল বসিরহাট আদালত।
Published By: Sayani SenPosted: 12:33 AM Jun 27, 2024Updated: 12:40 AM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালিতে শেখ শাহজাহানের খোঁজে গিয়ে ইডির আক্রান্ত হওয়ার মামলায় জামিন পেলেন আরও দুজন। দিদার বক্স ও জিয়াউদ্দিন মোল্লাকে জামিন দিল বসিরহাট আদালত। দুজনকেই ব্যক্তিগত ৫ হাজার টাকার বন্ডে জামিন দিল আদালত। তবে অন্যান্য মামলায় নাম জড়ানোয় এখনই জেলমুক্তি হচ্ছে না তাদের।

Advertisement

গত ৫ জানুয়ারি সকালে শাহজাহানের বাড়িতে যান ইডি আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের দাবি, শাহজাহানের দুটি নম্বরে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হয়। ওই নম্বর দুটি দীর্ঘক্ষণ ব্যস্ত ছিল। পরে একটি নম্বরে ফোন ধরেন শাহজাহান। ইডির কথা শুনে ফোন কেটে দেন। মুহূর্তের মধ্যেই কমপক্ষে ২-৩ হাজার লোক জড়ো হয়ে যান। আধিকারিকদের ঘিরে ধরে বেধড়ক মারধর করা হয় বলেই অভিযোগ। শুধু তাই নয়, ইডির গাড়িও ভাঙচুর করা হয়। তার পর থেকেই সাম্রাজ্য ছাড়া হয়ে যান শাহজাহান। ইডির উপর হামলার এই ঘটনায় ন্যাজাট থানায় ২ টি এফআইআর হয়েছিল। একটি এফআইআর হয় ইডির অভিযোগের ভিত্তি। অন্যটি স্বতঃপ্রণোদিতভাবে রুজু করে পুলিশ।

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ আডবাণী, ভর্তি এইমসে]

ইডি আধিকারিকদের মারধরের মামলায় অভিযুক্ত দিদার বক্স ও জিয়াউদ্দিন মোল্লা। ন্যাজাট থানায় দায়ের হওয়া এই মামলায় বুধবার জামিন পান দুজনে। তবে অন্যান্য মামলাতেও নাম রয়েছে এই দুই শাহজাহান অনুগামীর। তাই জেলমুক্তি এই মুহূর্তে সম্ভব নয়। এর আগে ফারুক আকুঞ্জিকে শর্তসাপেক্ষে জামিন দেয় আদালত। ৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাকে জামিন দেয় আদালত। শর্ত অনুযায়ী, ফারুক জামিনে ছাড়া পেলেও সন্দেশখালিতে ঢুকতে পারবেন না। কোথায় থাকছেন তিনি, সে সম্পর্কিত খুঁটিনাটি তথ্য় সিবিআইকে জানাতে হবে। সপ্তাহে দুদিন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দপ্তরে হাজিরা দিতে হবে।

[আরও পড়ুন: ‘বুলডোজারের সামনে আমি দাঁড়াব’, উচ্ছেদ নিয়ে মমতাকে পালটা চ্যালেঞ্জ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালিতে শেখ শাহজাহানের খোঁজে গিয়ে ইডির আক্রান্ত হওয়ার মামলায় জামিন পেলেন আরও দুজন।
  • দিদার বক্স ও জিয়াউদ্দিন মোল্লাকে জামিন দিল বসিরহাট আদালত। দুজনকেই ব্যক্তিগত ৫ হাজার টাকার বন্ডে জামিন দিল আদালত।
  • তবে অন্যান্য মামলায় নাম জড়ানোয় এখনই জেলমুক্তি হচ্ছে না তাদের।
Advertisement