Advertisement

WB Civic Polls: শিলিগুড়ি পুরভোটের আগে আইনি বিপাক, নাম জড়াল তৃণমূল থেকে সদ্য বহিষ্কৃত নির্দল প্রার্থীর

02:37 PM Jan 12, 2022 |

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরনির্বাচনের (Siliguri Municipal Corporation) আগে আইনি বিপাকে জড়ালেন সদ্য তৃণমূল থেকে বহিষ্কৃত ২৪ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী বিকাশ সরকার। তাঁর বিরুদ্ধে উঠল নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ। এই অভিযোগে ওই নির্দল প্রার্থীকে আটক করেছে শিলিগুড়ি থানার পুলিশ।

Advertisement

দীর্ঘদিন ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত বিকাশ সরকার। শিলিগুড়িতে সক্রিয় তৃণমূল (TMC) কর্মী হিসেবে পরিচিতিও ছিল তাঁর। সম্প্রতি শিলিগুড়ি পুরনিগমের প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল। পুরভোটে লড়াইয়ের টিকিট পাননি বিকাশ। তাতেই বেজায় চটেন তিনি। নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়ার সিদ্ধান্ত নেন। যেমন ভাবনা, তেমন কাজ। মনোনয়নও জমা দেন। শাসকদল তৃণমূল সূত্রে খবর, বারবার মনোনয়নপত্র প্রত্যাহারের কথা বলা হয় বিকাশকে। তবে তা প্রত্যাহারে নারাজ তিনি। তাই গত সোমবার তৃণমূল থেকে বহিষ্কারও করা হয় তাঁকে।

[আরও পড়ুন: সাবধান! কলকাতায় ফাঁদ পাতছে হায়দরাবাদ গ্যাং, অ্যাপ ডাউনলোড করতেই সাফ অ্যাকাউন্টের কোটি টাকা]

বিকাশ সরকারের অভিযোগ, মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তৃণমূল কর্মী-সমর্থকরা তাঁর উপর চাপ তৈরির চেষ্টা করছে। অত্যাচার লেগেই রয়েছে। ভোট প্রচারে ২৪ নম্বর ওয়ার্ডে লাগানো তাঁর ফ্লেক্স, পোস্টার ছিঁড়ে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে সরব বিকাশ সরকার।  তার প্রতিবাদে বুধবার শিলিগুড়ি থানার সামনে ধরনায় বসেন বিকাশ। তবে তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ ওঠে। পুলিশ আপাতত বিকাশ সরকারকে আটক করেছে।

Advertising
Advertising

এর আগে রবিবার সকালে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগকে কেন্দ্র করে চন্দননগরের ২৬ নং ওয়ার্ড এলাকায় শোরগোল পড়ে যায়। চন্দননগর (Chandannagar) পুরসভা এলাকায় প্রচার করতে গিয়ে গ্রেপ্তার হন বিজেপি (BJP) বিধায়ক বিমান ঘোষ। তাঁর সঙ্গে সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি এবং যুব মোর্চা সভাপতি-সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে কোভিডবিধি ভঙ্গের অভিযোগ ওঠে। এবার পুরভোটের আগে আইনি বিপাকে জড়ালেন নির্দল প্রার্থীও। 

[আরও পড়ুন: পরনে শুধু সাদা শার্ট, গয়নার মাঝে সুস্পষ্ট বক্ষবিভাজিকা, সুপারহট অবতারে পাওলি দাম]

Advertisement
Next