shono
Advertisement

তৃণমূল নেতার বাড়িতে এসটিএফের অভিযান, মিলল অস্ত্রভাণ্ডারের হদিশ

মাঝরাতে শাসনে হানা দেয় এসটিএফ।
Posted: 03:41 PM Nov 02, 2022Updated: 03:41 PM Nov 02, 2022

অর্ণব আইচ ও অর্ণব দাস: মাঝরাতে উত্তর ২৪ পরগনার শাসনে এসটিএফের অভিযান। গ্রেপ্তার করা হল তৃণমূল নেতা শুকুর আলিকে। অভিযোগ, অস্ত্রভাণ্ডারের হদিশ মিলেছে তাঁর বাড়িতে। অভিযুক্ত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে বলেই খবর।

Advertisement

জানা গিয়েছে, শাসন এলাকার খামার রামেশ্বরপুরে বাড়ি শুকুর আলি। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার মাঝরাতে সেখানে হানা দেয় এসটিএফ (STF)। তৃণমূল নেতার বাড়ি থেকে ২টি সিঙ্গল শট পিস্তল, একটি করে সেভেন এমএম পিস্তল, লং রাইফেল, ১২ বোর ইম্প্রোসিভ পিস্তল উদ্ধার হয়েছে। এর পাশাপাশি একটি ম্যাগাজিনে সেভেন এমএম পিস্তলের পাঁচ রাউন্ড গুলি-সহ আরও ৪৪ রাউন্ড গোলাবারুদ পাওয়া যায়। প্রায় ৮ কেজি ৫০০ গ্রাম বিস্ফোরকও মিলেছে। এর প্রেক্ষিতেই শাসন থানায় দায়ের হয়েছে অভিযোগ। আর সেই অভিযোগের ভিত্তিতেই শুকুর আলিকে গ্রেপ্তার করা হয়েছে। বারাসত আদালতে তোলা হবে তাঁকে।

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে বাঙালির প্রিয় মাটন! ফুটবলপ্রেমীর মন জয়ে পাড়ি দিচ্ছে হরিণঘাটার মাংস ]

রাজ্যে বেআইনি অস্ত্রের হদিশ মেলার ঘটনা নতুন নয়। দীর্ঘদিন ধরেই মুখ্যমন্ত্রী বলে আসছেন, ভিনরাজ্য থেকে অস্ত্র ঢুকছে বাংলায়। এরপর থেকে ভিনরাজ্যের সীমানা ও দুষ্কৃতীদের উপর কড়া নজর রাখছে পুলিশ। এর আগে কলকাতা পুলিশের (Kolkata Police) এসটিএফের হাতে ধরা পড়েছিল ইমতিয়াজ নামে এক ব্যক্তি। তাকে জেরা করে ঝাড়খণ্ডের জামতাড়ায় অস্ত্র কারখানার হদিশ মেলে। এরপর রাতে ইমতিয়াজকে নিয়ে জামতাড়ায় বিশেষ অভিযান চালায় কলকাতা এসটিএফ। জানা গিয়েছে, শাহজাহান খানের বাড়ির নিচে অস্ত্র কারখানার হদিশ মিলেছিল।

গত শনিবার গভীর রাতে ডানকুনির হাউসিং মোড় থেকে পাচারের আগেই উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র। পাচারকারীকে গ্রেপ্তার করে রাজ্য পুলিশের এসটিএফ (STF)। তাকে জেরা করে মুর্শিবাদাবাদের আরেক ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়। পুলিশ সূত্রে খবর, বিহারের (Bihar) পাটনা থেকে বাংলায় ঢুকেছিল বেআইনি আগ্নেয়াস্ত্র।

[আরও পড়ুন: বগটুই কাণ্ড: তৃণমূল নেতা ভাদু শেখ খুনে ধৃত আরও ১, এবার CBI-এর জালে মাস্টারমাইন্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার