shono
Advertisement

Vande Bharat Express: ফের বন্দে ভারত এক্সপ্রেসে ‘হামলা’, পাথরের ঘায়ে ভাঙল জানলার কাচ

বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনায় উদ্বিগ্ন রেল কর্তৃপক্ষ।
Posted: 08:47 AM Mar 12, 2023Updated: 09:05 AM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দে ভারত এক্সপ্রেসে হামলা। পাথরের ঘায়ে ভাঙল রাজ্যের প্রথম সেমি হাইস্পিড ট্রেনের কাচ। যাত্রীরা কেউই জখম হননি। তবে আতঙ্কিত প্রায় সকলেই। শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ফরাক্কায়। একের পর এক বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনায় উদ্বিগ্ন রেল কর্তৃপক্ষও। শুরু তদন্ত।

Advertisement

শনিবার নির্দিষ্ট সময়মতো বন্দে ভারত এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া ফিরছিল। রেল সূত্রে খবর, মুর্শিদাবাদের ফরাক্কা ছাড়ার সময় বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। পাথরের ঘায়ে জানলার কাচ ভেঙে গিয়েছে। এই ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “এই ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। কে বা কারা বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছুঁড়ল তা খতিয়ে দেখা হবে।”

[আরও পড়ুন: ‘প্রযোজকের ইনকাম সার্টিফিকেট দেখেন নাকি?’, দুর্নীতিতে টলি-যোগে অভিনেতাদের পাশেই শতাব্দী]

উল্লেখ্য, বছরের শুরু থেকে রাজ্যের প্রথম সেমি হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) যাত্রী পরিষেবা শুরু হয়। তারপর থেকে বারবার ওই ট্রেনটিতে হামলা চালানো হয়। প্রথমবার মালদহ ঢোকার পথে কুমারগঞ্জ, পরদিন নিউ জলপাইগুড়ি স্টেশন, তৃতীয়দিন অর্থাৎ বিহারের বারসোই স্টেশন ছাড়ার পর বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ। তার ঠিক ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই গত ৯ জানুয়ারি বন্দে ভারত এক্সপ্রেসে পাথর হামলার অভিযোগ ওঠে।

ওইদিন সকাল ৬টা ৪০মিনিট নাগাদ বর্ধমান স্টেশনে ঢোকার মুখে হুগলির চন্দনপুরের কাছে ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ। তার ফলে ট্রেনের সি ফাইভ কামরার জানলার কাচ ক্ষতিগ্রস্ত হয়। তার ঠিক এগারো দিনের মাথায় পেল্টা ও ডালখোলা স্টেশনের মাঝে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া ডাউন বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনা ঘটে। ভারতের সেমি হাইস্পিড ট্রেনে হামলার নেপথ্যে রাজনীতি নাকি তার নেপথ্যে রয়েছে অন্য কোনও কারণ। কে বা কারা বন্দে ভারত এক্সপ্রেসে হামলা চালাল, তা খতিয়ে দেখতে তৎপর রেল কর্তৃপক্ষ। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে শুরু হয়েছে জোর তদন্ত।

[আরও পড়ুন: অনশন ছেড়ে আলোচনায় বসুন, DA আন্দোলনকারীদের বার্তা রাজ্যপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার