shono
Advertisement
Murshidabad

বন্‌ধের দিন স্কুল খোলা রাখার খেসারত! সহকর্মীর হাতুড়ির ঘায়ে মাথা ফাটল প্রধান শিক্ষকের

মাথা ফেটে রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারান প্রধান শিক্ষক।
Published By: Paramita PaulPosted: 08:59 PM Aug 28, 2024Updated: 09:02 PM Aug 28, 2024

অতুলচন্দ্র নাগ, ডোমকল: পার্শ্বশিক্ষকের হাতুড়ির আঘাতে মাথা ফাটল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের। বুধবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ইসলামপুরের গোয়াস কালিকাপুর উচ্চ বিদ্যালয়ে। ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জখম প্রধান শিক্ষকের নাম শঙ্কর মন্ডল(৫৮) । তাঁকে গুরুতর অসুস্থ অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার বিজেপির ডাকা বাংলা বনধের দিনে বিদ্যালয় চালু রাখতে চাইছিলেন না পার্শ্বশিক্ষক জিয়ারুল ইসলাম। কিন্তু প্রধান শিক্ষক শঙ্কর মণ্ডল বলেন, "রাজ্য সরকার এই বন্‌ধের বিরুদ্ধে তাই বিদ্যালয় চলবে। আমরা সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করতে পারি না।" এই নিয়ে দুজনের মধ্যে বচসার বাঁধে। সেই সময় পাশে পড়ে থাকা বেল বাজানোর হাতুড়ি দিয়ে প্রধান শিক্ষকের মাথায় আঘাত করেন ওই পার্শ্বশিক্ষক। মাথা ফেটে রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারান প্রধান শিক্ষক। তাই দেখে জিয়ারুল ইসলাম চম্পট দেয়।

[আরও পড়ুন: ভারতজুড়ে ট্রেনে নাশকতা, হিন্দু নেতাদের খুনের ছক! প্রকাশ্যে কুখ্যাত জঙ্গির ভিডিও বার্তা

অন্য শিক্ষকেরা এগিয়ে এসে দ্রুত প্রধান শিক্ষককে উদ্ধার করে প্রথমে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে চিকিৎসক দ্রুত তাঁকে মুর্শিদাবাদ মোডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। ওই বিদ্যালয় পরিচালন কমিটির সভাপতি তথা মুর্শিদাবাদ (বহরমপুর) জেলার যুব তৃণমূলের সভাপতি আশিফ আহমেদ জানান, “ঘটনাটা খুবই দুঃখজনক। যিনি প্রধান শিক্ষককে মেরেছেন, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে বলা হয়েছে। পাশাপাশি বিদ্যালয়ের তরফেও ব্যবস্থা নেওয়া হবে।” পুলিশ জানায়, অভিযুক্ত শিক্ষকের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে সন্ধে পর্যন্ত তাঁকে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ধর্ষণ রুখতে উঠছে কড়া আইনের দাবি, ভারতীয় ন্যায় সংহিতায় বিধান কী?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পার্শ্বশিক্ষকের হাতুড়ির আঘাতে মাথা ফাটল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের।
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার বিজেপির ডাকা বাংলা বনধের দিনে বিদ্যালয় চালু রাখতে চাইছিলেন না পার্শ্বশিক্ষক জিয়ারুল ইসলাম।
  • অন্য শিক্ষকেরা এগিয়ে এসে দ্রুত প্রধান শিক্ষককে উদ্ধার করে প্রথমে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান।
Advertisement