shono
Advertisement

বরানগরে পরিত্যক্ত পুলিশ ফাঁড়িতে বোমা বিস্ফোরণ, জখম অন্তত ৩

পুলিশ ফাঁড়ির মালখানায় বাজেয়াপ্ত বোমা বিস্ফোরণ বলেই দাবি পুলিশের।
Posted: 05:09 PM Aug 21, 2021Updated: 05:49 PM Aug 21, 2021

অর্ণব দাস, বারাসত: পরিত্যক্ত পুলিশ ফাঁড়িতে বোমা (Bomb) বিস্ফোরণ। জখম অন্তত তিনজন। এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুপুরে চাঞ্চল্য ছড়াল উত্তর ২৪ পরগনার বরানগরের কুটি ঘাটে। কীভাবে পরিত্যক্ত ফাঁড়িতে বোমা এল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে।

Advertisement

শনিবার দুপুরে পরিত্যক্ত বরানগর (Baranagar) ফাঁড়ির পরিষ্কারের কাজ চলছিল। সেই সময় আচমকাই বিকট শব্দ হয়। সকলেই প্রায় আতঙ্কিত হয়ে পড়েন। তড়িঘড়ি ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বোমা বিস্ফোরণ হয়েছে। সেই সময় কর্মরত অবস্থায় তিনজন শ্রমিক জখম হন। তাঁদের উদ্ধার করা হয়। তড়িঘড়ি সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। সেখানেই বর্তমানে চিকিৎসা চলছে ওই তিনজনের। বেশ ভালই জখম হয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘দু’চোখের পাতা এক করতে পারছি না’, এখনও তালিবানি আতঙ্কে কাবুল ফেরত দার্জিলিংয়ের বাসিন্দা]

এদিকে, পুলিশ ফাঁড়ির পরিত্যক্ত ঘরে বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকেও। ফরেনসিক দলকেও জানানো হয়েছে বিষয়টি। কীভাবে ওই পরিত্যক্ত ঘরের মধ্যে বোমা এল, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বরানগর ফাঁড়ির মালখানায় বাজেয়াপ্ত করে রাখা বোমাই বিস্ফোরণ হয়েছে। যদিও বাজেয়াপ্ত হওয়া বোমা সেই সময় কেন নিষ্ক্রিয় করা হয়নি, তা নিয়েও ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিকে, এই বোমা বিস্ফোরণের ঘটনা নিয়ে ইতিমধ্যেই চাপানউতোর শুরু হয়েছে। কোনও সমাজবিরোধী কার্যকলাপের জন্য বোমা মজুতের কথাও উড়িয়ে দিচ্ছেন না অনেকেই। তাদের দাবি, উত্তর ২৪ পরগনার বিভিন্ন প্রান্তে বোমাবাজির ঘটনা অহরহ লেগেই থাকে। তাতেই ইন্ধন জোগাতে বোমাগুলি হয়তো মজুত করা হয়েছে। যদিও গোটা বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

[আরও পড়ুন: Coronavirus: করোনা আবহে রোজগারে টান, ভ্যাকসিনের ছবি এঁকে আয়ের আশায় পটচিত্র শিল্পীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার