shono
Advertisement

‘বহিরাগত’ তকমা ঝেড়ে বহরমপুরের পিচে ছক্কা হাঁকাতে তৈরি ইউসুফ

অধীরগড় হিসেবে পরিচিত বহরমপুরেও রব উঠেছে 'খেলা হবে'।
Posted: 01:41 PM Mar 27, 2024Updated: 03:27 PM Mar 27, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ইডেনের ২২ গজে তাঁর ছক্কায় মুগ্ধ হয়েছে গোটা দেশ। পিচ বদলে আত্মবিশ্বাসী ইউসুফ পাঠান (Yusuf Pathan) এবার ছক্কা হাঁকাতে তৈরি রাজনীতির ময়দানে। বহরমপুরে (Baharampur) প্রতিপক্ষের ঘরের মাঠে রীতিমতো দাপট দেখাচ্ছেন নাইট রাইডার্সের প্রাক্তন মিডল অর্ডার ব্যাটার। ‘বহিরাগত’ কটাক্ষকে ফ্রন্টফুটে খেলে হাঁকিয়েছেন লম্বা ছয়। সব মিলিয়ে ইউসুফের দাপটে অধীরগড় হিসেবে পরিচিত বহরমপুরেও রব উঠেছে ‘খেলা হবে’। শুরু থেকে বহরমপুরের পিচে ইউসুফের ব্যাটিং দেখে আশ্বস্ত দলও।

Advertisement

২০২৪-এর লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী করেছে ইউসুফ পাঠানকে। দীর্ঘদিনের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে ইউসুফের লড়াইকে বেশ কঠিন হিসেবেই দেখছিল রাজনৈতিক মহল। প্রতিপক্ষকে ‘বহিরাগত’ তকমা দিয়ে অল আউট আক্রমণে নেমেছিল কংগ্রেস (Congress)। প্রচার শুরু হয়েছে, ‘বহিরাগত নয়, বহরমপুর নিজের ছেলেকে চায়’। তবে রাজনীতির মাঠে ‘নবাগত’ হলেও ক্রিকেটিয় ভঙ্গিতে সে বাউন্সার সামলে নিয়েছেন পাঠান। পালটা জানিয়েছেন, “কে বলল আমি বহিরাগত? বাংলা আমার দ্বিতীয় ঘর। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময়ে এই বাংলাতেই থাকতাম। দীর্ঘদিন পরে আবার কলকাতায় ফিরেছি। আমি এখানেই থাকব।” বলা বাহুল্য ইউসুফের বার্তার পর বহিরাগত অভিযোগ কিছুটা হলেও প্রশমিত বহরমপুরে।

[আরও পড়ুন: বর বাছতে গাঁ উজাড়! প্রধানমন্ত্রী বাছবে কী করে? ইন্ডিয়া জোটকে খোঁচা দিয়ে ভিডিও বিজেপির]

প্রার্থী তালিকা ঘোষণার পর কিছুটা দেরিতে মাঠে নামলেও এলাকায় ঘুরে ঘুরে প্রচার সারছেন ইউসুফ পাঠান। একেবারে ঘরের ছেলে হয়ে মিশে যাচ্ছেন স্থানীয়দের সঙ্গে। ইউসুফকে টিমে নেওয়া ও বহরমপুরের মতো কেন্দ্রে প্রার্থী করায় শুরুতে দলের মধ্যে কিছুটা কানাঘুষো চললেও তাঁর প্রচারের ধরন দেখে আশ্বস্ত তৃণমূল। ইউসুফ প্রসঙ্গে দলের পর্যবেক্ষণ, মানুষ ইউসুফকে সামনে থেকে দেখে তাঁর সঙ্গে মিশে কথা বলে মানুষ ইউসুফকে গ্রহণ করে নিয়েছে। কান্দির বিধায়ক বহরমপুর সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার জানিয়েছেন, “বহরমপুর ছক্কা হাঁকাবে। আমরা লক্ষ্য করেছি মানুষ ভালোবেসে ইউসুফকে গ্রহণ করে নিয়েছে। মানুষ তাকে নিয়ে আপ্লুত। আমরাও আত্মবিশ্বাসী ইউসুফ বেরিয়ে যাবে।” তৃণমূলের দাবি, বহিরাগত ইস্যুতে প্রথম দিনই জবাব দিয়েছিলেন ইউসুফ। মানুষের মধ্যে বিভ্রান্তি হচ্ছিল। কিন্তু ইউসুফ নিজের ক্যারিসমায় সেসব ঝেড়ে ফেলেছেন। মানুষও বুঝতে পারছেন, স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিচ্ছেন।

[আরও পড়ুন: পুলিশের কাঁধে উঠবে নিরাপত্তার ভার! উপত্যকা থেকে ‘AFSPA’ হঠানোর ইঙ্গিত শাহের]

এদিকে আগামী ১ এপ্রিল ইউসুফের হয়ে বহরমপুর স্টেডিয়ামে প্রচারে যাচ্ছেন ‘টিম ক্যাপ্টেন’ মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসকে বহরমপুর থেকে উপড়ে ফেলতে তিনি কী বার্তা দেন সেদিকে নজর রয়েছে গোটা রাজ্যের। তবে তার আগে বহরমপুরে যেভাবে প্রচারে ঝড় তুলেছেন ইউসুফ তাতে এই কেন্দ্রে টানা ৫ বারের সাংসদ অধীরকে সরাতে এবার আশার আলো দেখছে ঘাসফুল শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার