shono
Advertisement

ক্যানসারের সঙ্গে যুদ্ধে হার, প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি

কোভিড পরবর্তী সময় থেকেই তাঁর শারীরিক অসুস্থতা বাড়ছিল, কমছিল রাজনৈতিক সক্রিয়তা।
Posted: 08:40 AM Feb 16, 2024Updated: 11:31 AM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি (Idish Ali)। শুক্রবার মাঝরাতে হাওড়ার এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন সাংসদ তথা ভগবানগোলার বিধায়ক (TMC MLA)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। জানা গিয়েছে, ক্যানসারে (Cancer) ভুগছিলেন ইদ্রিশ আলি। পাশাপাশি আরও বেশ কিছু রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। অনেকদিন ধরেই বিধায়কের শরীর অসুস্থ ছিল। ইদানিং রাজনীতির জগতেও সক্রিয়তা কমে গিয়েছিল। সম্প্রতি অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন। শুক্রবার রাত আড়াইটে নাগাদ তাঁর মৃত্যু হয়। এদিনই পার্ক স্ট্রিটে শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত বিধায়কের।

Advertisement

রাজনীতির সঙ্গে ইদ্রিশ আলির সম্পর্ক বহুদিনের। পেশায় আইনজীবী ইদ্রিশ তৃণমূলের প্রায় জন্মলগ্ন থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে। দলের একনিষ্ঠ কর্মী ছিলেন। ২০১৪ সালে বসিরহাট থেকে তৃণমূলের হয়ে লোকসভা ভোটে (Lok Sabha Election) জিতে সাংসদ হন। সেসময় নানা বেলাগাম মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ডেকে সতর্ক করেন। সাফ জানান, ইদ্রিশ আলির কাণ্ডজ্ঞানহীন মন্তব্যের জন্য দলের বদনাম হচ্ছে। 

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা প্রেমিকাকে প্রত্যাখ্যান! ভ্যালেন্টাইনস ডে’তে হাজতেই রাত কাটাল প্রেমিক]

কোভিড (COVID-19) কাল থেকেই ইদ্রিশ আলির অসুস্থতা বাড়ছিল। তাঁর পরিস্থিতি বিচার করেই পরবর্তীতে আর লোকসভা ভোটে তাঁকে প্রার্থী করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং বিধানসভা নির্বাচনের (WB Assembly Election 2021) লড়াইয়ে ইদ্রিশ আলিকে সামনে আনা হয়।  একুশের নির্বাচনে ভগবানগোলা কেন্দ্রের প্রার্থী হন তিনি। অসুস্থতার কারণে তাঁকে সেভাবে প্রচারে দেখা যায়নি। তবে তা সত্ত্বেও লক্ষাধিক ভোটে সেখান থেকে জিতে বিধায়ক হন ইদ্রিশ আলি। যদিও অসুস্থতার কারণে বিধানসভা অধিবেশনেও নিয়মিত যোগ দিতে পারতেন না তিনি। 

[আরও পড়ুন: মিমির ইস্তফা: শতাব্দী, জুনের সঙ্গে তুলনা করেও মমতার কোর্টে বল ঠেললেন কুণাল]

আইনজীবী, রাজনীতিক ছাড়াও পারিবারিক বেকারি ব্যবসার শরিক ছিলেন ইদ্রিশ আলি। তাঁর স্ত্রী ও তিন সন্তান আছে। ৭৩ বছরের বিধায়কের মৃত্যুতে পরিবার অভিভাবকহীন হয়ে পড়ল। ইতিমধ্যে তৃণমূল তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করে পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে। তাঁকে শ্রদ্ধা জানাতে বিধানসভায় পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল করা হচ্ছে। ইদ্রিশ আলির মরদেহ আনা হবে বিধানসভায়।  আজই পার্ক স্ট্রিটে সমাধিস্থ করা হবে প্রয়াত তৃণমূল বিধায়ক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার