shono
Advertisement

Abhishek Banerjee: ‘তদন্তের স্বার্থে ডাকলে নবজোয়ার বন্ধ রেখেও যাব’, হাই কোর্টের রায় নিয়ে মন্তব্য অভিষেকের

শুভেন্দু অধিকারীকেও একহাত নেন অভিষেক।
Posted: 04:18 PM May 18, 2023Updated: 02:50 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি ও সিবিআই, কুন্তল ঘোষের চিঠি মামলায় বৃহস্পতিবার এমনই নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। প্রয়োজনে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি স্থগিত রেখে তলবে সাড়া দেবেন বলেই জানান। তবে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি বানচাল করার চক্রান্ত করলে তা সফল হবে না বলেই সাফ জানান অভিষেক।

Advertisement

বর্তমানে কলকাতায় নেই অভিষেক বন্দ্যোপাধ্যায়। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে বর্তমানে দুর্গাপুরে রয়েছেন। দলীয় কর্মসূচির মাঝে অভিষেক বলেন, “বিচারব্যবস্থার উপর আস্থা আছে৷ আমার কাছে উচ্চ আদালতে যাওয়ার রাস্তা খোলা। আমাকে যখন যা ডেকেছে আমি গিয়েছি। আমাকে দিল্লিতে আগেও ডাকা হয়েছে। আবার ডাকলে আমি যাব। তদন্তের স্বার্থে ডাকলে একদিন যাত্রা থামিয়ে যাব। আমি পূর্ণ সহযোগিতা করব।” তবে কোনওভাবে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি যে থামবে না, তাও স্পষ্ট করেন অভিষেক।

[আরও পড়ুন: চাকরি ফেরতের দাবি, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ববিতা]

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও একহাত নেন অভিষেক। বলেন, “যাকে টিভির পর্দায় দেখা গিয়েছে টাকা নিতে। সিবিআই এফআইআর নাম রয়েছে। তার বেলায় কেন গ্রেপ্তার করা হচ্ছে না?” আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষের থেকে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করেছে কলকাতা হাই কোর্ট। সে প্রসঙ্গেও শুভেন্দুকে খোঁচা দিয়ে অভিষেক বলেন, “আমার উপর ফাইন হয়েছে৷ কিন্তু পিআইএল করলে বা কনভয়ের ধাক্কায় কারও প্রাণহানি হলে আদালতের কিছুই যায় আসে না।” বিচারপতি অমৃতা সিনহার এই রায়কে চ্যালেঞ্জ করে অভিষেক কী পদক্ষেপ নেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: এগরা বিস্ফোরণে মৃত্যুমিছিলের নেপথ্যে ১০০ দিনের কাজ না পাওয়া! বিজেপিকে তোপ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার