করোনার জন্য কালিয়াগঞ্জে সংক্ষিপ্ত সভা মমতার, সাকুল্যে ১৫ মিনিটে সারলেন বক্তব্য

01:17 PM Apr 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার (Coronavirus) সংক্রমণ বৃদ্ধির জন্য সরাসরি বিজেপিকেই (BJP) দায়ী করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের (Kaliaganj) জনসভা থেকে এই অভিযোগ তুললেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দেন করোনার কথা ভেবে তিনি আর বড় এবং দীর্ঘ সভা করছেন না। তাই এখন তাড়াতাড়ি চলে গেলেও ভোটে জিতে ফের কালিয়াগঞ্জে আসবেন। এদিন ১৫ মিনিটেই সভা শেষ করেন মমতা। 

Advertisement

বর্তমান করোনা পরিস্থিতির কথা ভেবে রাজ্য সরকার স্কুলের গরমের ছুটি এগিয়ে এনেছে। আগামিকাল মঙ্গলবার থেকেই সব স্কুল বন্ধের ঘোষণা করেছে। এই পরিস্থিতিতে যাতে করোনা সংক্রমণে নিয়ন্ত্রণ রাখা যায়, তার জন্য কমিশনকেও ফের একবার ভোটে পরের দফাগুলি কমিয়ে আনার অনুরোধ করেন। মমতা বলেন অন্তত শেষ ২টি দফা যদি একসঙ্গে করে দেওয়া যায় তাতেও কিছুটা হলে সংক্রমণ কমবে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে ধাক্কা শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল প্রায় ১২০০ পয়েন্ট]

তবে কমিশনকে অনুরোধ করলেও প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিজেপিকে রেয়াত করেননি মমতা। দেশে করোনার সংক্রমণ বেড়ে চলার জন্য কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে আরও একবার সরাসরি দায়ী করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াগঞ্জের সংক্ষিপ্ত সভা থেকে তিনি বলেন, “গত ৬ মাসে বিজেপি ভ্যাকসিন দেয়নি। গত ৬ মাস বিজেপি ওষুধ দেয়নি। তার ফলেই করোনা দিন দিন বেড়ে চলেছে।”

[আরও পড়ুন: মৃত্যু হলেও সাহায্য পাবে না পরিবার! করোনা যোদ্ধাদের ৫০ লক্ষের বিমা বন্ধ করল কেন্দ্র]

উত্তবঙ্গের প্রচারে স্বাভাবিক ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে উঠে আসে এনআরসি ইস্যু। তিনি বলেন, আপনাদের একটি ভোটও যেন নষ্ট না হয়। তাই একটি ভোটও বিজেপিকে দেবেন না। বিজেপি এলে এনআরসি হবে। আর আমরা এনআরসি, এনপিআর চাই না। আমরা চাই মানুষ বিনাপয়সায় খাদ্য পাক, নারী সুরক্ষা পাক, মানুষ সম্মান নিয়ে থাকুক। তাই বিজেপিকে কেউ একটি ভোটও দেবেন না। বিজেপিকে রাজনৈতিক ভাবে কবর দিন।

সাকুল্যে মিনিট ১৫-র বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার জন্য তিনি এমনই ছোট সভা করবেন বলে আগেই জানিয়েছিলেন। সেই মতো সংক্ষিপ্ত বক্তৃতা করেন তৃণমূল নেত্রী।

Advertisement
Next