shono
Advertisement

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে নয়া কর্মসূচি মহিলা তৃণমূলের, গ্রামে গ্রামে ঘুরবেন চন্দ্রিমা-কাকলিরা

১ নভেম্বর থেকে শুরু হবে এই কর্মসূচি।
Posted: 01:44 PM Oct 26, 2022Updated: 02:05 PM Oct 26, 2022

কৃষ্ণকুমার দাস: সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে প্রত্যন্ত গ্রামের মহিলা সমর্থকদের সক্রিয় রাজনীতিতে আনতে ঝাঁপিয়ে পড়ছে রাজ্য মহিলা তৃণমূল কংগ্রেস। কর্মসূচির নাম ‘চলো গ্রামে যাই।’ মূলত মহিলাদের উদ্বুদ্ধ করতে গ্রামে গ্রামে সভা করবেন মহিলা তৃণমূলের নেত্রীরা।

Advertisement

২০২৩-এর প্রথমভাগেই পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। এবার মহিলাদের আসন আরও বাড়বে বলেই খবর। সেই কারণে তৃণমূলের হয়ে আরও বেশি করে মহিলাদের লড়াইয়ের ময়দানে নামাতে চাইছে দল। সেই কারণেই তৃণমূলের রাজ্য মহিলা কংগ্রেসের তরফে নয়া কর্মসূচি শুরু করা হচ্ছে। যার নেতৃত্বে রাজ্য মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য  (Chandrima Bhattacharya)।

[আরও পড়ুন: বামনেতার সঙ্গে বৈঠক ফাঁসে অস্বস্তিতে বিজেপি, ‘বঙ্গভঙ্গ সমর্থন নয়’, সাফ বার্তা অশোক ভট্টাচার্যের]

জানা গিয়েছে, ১ নভেম্বর থেকে বিভিন্ন জেলায় ও বুথে বুথে পৌঁছে যাবেন তৃণমূলের মহিলা নেত্রীরা। কোথাও যাবেন মালা রায়, কোথাও শশী পাঁজা, কোথাও আবার কাকলি ঘোষদস্তিদারের মতো নেত্রীরা। প্রত্যন্ত গ্রামে গিয়ে সভা করবেন তাঁরা। সেই সভার মাধ্যমে গ্রামের মহিলাদের সামনে তুলে ধরা হবে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নারী উন্নয়নের জন্য কী কী সুযোগ সুবিধা এনে দিয়েছেন, রাজ্যের প্রকল্পগুলি কীভাবে সাহায্য করছে আমজনতাকে। এর পাশাপাশি এলাকার মহিলাদের সঙ্গে কথা বলবেন মহিলা তৃণমূলের নেত্রীরা। মহিলা সমর্থকদের মধ্যে থেকে খুঁজে বের করা হবে যোগ্যদের। ১ নভেম্বর থেকে এই কর্মসূচি চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। আড়াই মাসের কর্মসূচি শেষে রিপোর্ট পেশ করবে মহিলা তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনের আগে মহিলা তৃণমূলের এই কর্মসূচি বাড়তি অক্সিজেন দেবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: এবার রাজ্যের স্কুলগুলিতে নতুন শ্রেণিতে উঠলেই পড়ুয়াদের ‘গ্র্যাজুয়েশন সেরিমনি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার