shono
Advertisement
Lightening

মাঠে কাজ করার সময়ে বজ্রপাত, নানুরে মৃত্যু মহিলা-সহ ২, জখম আরও অনেকে

দুটি পৃথক ঘটনায় জোড়া মৃতদেহ ময়নাতদন্তের জন্য বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
Published By: Sucheta SenguptaPosted: 07:43 PM May 11, 2024Updated: 07:53 PM May 11, 2024

দেব গোস্বামী, বোলপুর: দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টি। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত চলছে। আগামী সোমবার পর্যন্ত এমনই আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। আর এই ঝড়বৃষ্টির মাঝেই দুঃসংবাদ। বীরভূমের (Birbhum)নানুরে বজ্রপাতে জেরে মৃত্যু হল এক মহিলা-সহ দুজনের। জখম হয়ে হাসপাতালে ভর্তি অন্তত ৫ জন।  তাঁদের মধ্যে দুজনে ভর্তি হাসপাতালে।

Advertisement

নানুরের (Nanur) চারকল গ্রামে মাঠে কাজ করতে গিয়েছিলেন গ্রামেরই বাসিন্দা বছর পঁয়ত্রিশের জ্যোৎস্না থান্ডার। সেসময় আচমকাই বাজ পড়ে (Lightening)। খোলা মাঠে কোনও ছাদের নিচে আশ্রয় নিতে পারেননি জ্যোৎস্না। কার্যত মাথায় বাজ পড়ে ঘটনাস্থলে মৃত্যু (Death)হল তাঁর। জ্যোৎস্নার সঙ্গে আরও ৫ জনও গিয়েছিলেন কাজে। তাঁরা সকলেই বজ্রপাতে জখম হয়েছেন। বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন ২ জন। 

[আরও পড়ুন: ধর্ষণ করে খুন? বারাসতের নার্সিংহোমের ছাদে নাবালিকার দেহ উদ্ধারে গ্রেপ্তার মালিক-সহ ২]

অন্যদিকে, নানুরের ডোংরা গ্রামের বছর পঞ্চাশের সুরথেশ্বর গড়াই বিকেলের দিকে মাঠে গরু চড়াতে গিয়েছিলেন। সেখানেই বজ্রাঘাতে নিহত হন তিনি। নানুর ছাড়াও বীরভূমের ইলামবাজার, বোলপুর, লাভপুর-সহ একাধিক এলাকায় বজ্রপাতের খবর মিলেছে। দুটি পৃথক ঘটনায় মৃতদেহ ময়নাতদন্তের জন্য বোলপুর (Bolpur) মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কাজে গিয়ে দুজনের মৃত্যুর খবরে শোকাহত গ্রামবাসীরা। 

[আরও পড়ুন: মন্দিরে মাথায় হাত দিলীপের! শেষবেলার প্রচারে কীর্তি আজাদকে ব্যঙ্গ বিজেপি প্রার্থীর]

 রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এমনই আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং বাঁকুড়া জেলায় বজ্রপাত-সহ বৃষ্টির সম্ভাবনা।  এসব জেলায় ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার হতে পারে। বাকি জেলাগুলিতেও ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাসের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বজ্রপাতে বীরভূমের নানুরে এক মহিলা-সহ মৃত্যু ২জনের।
  • মাঠে কাজ করতে গিয়ে এবং গরু চড়াতে গিয়ে বিপর্যয়। জখম আরও ৫।
Advertisement