shono
Advertisement

Breaking News

Border

চেকপোস্ট, সীমান্তের তিনটি গেট ভেঙে বাংলাদেশে পালাল ভারতীয় গাড়ি! বিজিবির হাতে ধৃত ২

বিজিবি গাড়িটিকে আটক করে চালক ও খালাসিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নিজেদের হেফাজতে নিয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী।
Published By: Sucheta SenguptaPosted: 05:24 PM Sep 28, 2024Updated: 05:24 PM Sep 28, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: মাঝরাতে দ্রুতগতিতে গাড়ি নিয়ে চেকপোস্ট এবং সীমান্তের গেট ভেঙে পালাল ভারতের একটি পিকআপ ভ্যান। শুধু তাই নয়, বনগাঁ সীমান্তের তিন তিনটি গেট এর জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএসএফ সূত্রে খবর, শুক্রবার মাঝরাতে এই ঘটনা ঘটেছে। বিএসএফ জওয়ানরা গাড়িটিকে ধাওয়া করেও ধরতে পারেননি। পরে অবশ্য বিজিবি গাড়িটিকে আটক করে চালক ও খালাসিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নিজেদের হেফাজতে নিয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী।

Advertisement

বসিরহাটের ঘোজাডাঙা সীমান্তে শুক্রবার রাতে একটি পিকআপ ভ্যান অত্যন্ত দ্রুতগতিতে যাচ্ছিল। রাস্তার পাশে দাঁড়ানো একটি অটোকে ধাক্কা দেয় গাড়িটি। তার পর বিএসএফের ১০২নং ব‍্যাটেলিয়ানের চেকপোস্টের ব‍্যারিকেডটি ভেঙে এগিয়ে যায়। সজোরে গাড়ি নিয়ে ধাক্কা মারে ঘোজাডাঙা সীমান্তের জিরো পয়েন্টের ভারতীয় গেটে। সেই গেট ভেঙে সোজা বাংলাদেশের ভোমরা সীমান্তে পৌঁছে যায় পিকআপ ভ্যানটি। ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ সীমান্তের গেটটিও। ঘোজাডাঙা কম্পানি কমান্ডার এসি নবীন কুমার বলেন, ''গাড়িচালক অতিরিক্ত মাত্রায় মাদকদ্রব্য সেবন করে মাতাল অবস্থায় অতিরিক্ত স্পিডে গাড়ি চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩/৪টি ইজিবাইক এবং ঘোজাডাঙা আইসিপির ২টি গেট ভেঙে ভোমরা স্থলবন্দরের দিকে চলে যায়। বিএসএফ চেষ্টা করেও ধরতে পারেনি।''

অবশেষে অবশ্য বর্ডার গার্ড বাংলাদেশের হাতে ধরা পড়ে গাড়িটি। বিজিবি দুজনকে গ্রেপ্তার করে। জানা গিয়েছে, ধৃতদের নাম প্রকাশ সরকার ও দিলু সরকার। এদের বাড়ি উত্তর ২৪ পরগনার নিউ টাউন থানা এলাকার গৌরাঙ্গনগরে। ধৃতদের নিজেদের হেফাজতে নিয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী। তারা দুজনই মদ্যপ অবস্থায় ছিল বলে অভিযোগ। আর সেই কারণেই গাড়ির গতি নিয়ন্ত্রণ করতে পারেনি, এমনই মনে করছে বিজিবি। প্রশ্ন উঠছে, গভীর রাতে কীভাবে একেবারে সীমান্ত অতিক্রম করে দুজন চারচাকা নিয়ে বিএসএফের নজর এড়িয়ে বাংলাদেশে ঢুকে পড়ল? ঘটনার জেরে সীমান্ত সুরক্ষা নিয়ে বড়সড় প্রশ্ন চিহ্ন উঠে গেল। এখন প্রশ্ন হচ্ছে দুই ভারতীয় নাগরিককে বিজিবি কি বিএসএফের হাতে তুলে দেবে? নাকি বাংলাদেশের আইন মেনে তাদের বিচার প্রক্রিয়া চলবে? সেটা সময়ই বলবে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement