shono
Advertisement
Flood

পুজো অনুদানের টাকা খরচ বন্যাত্রাণে! প্রশংসা কুড়োচ্ছেন বনগাঁর ক্লাবের উদ্যোক্তারা

বিপদগ্রস্ত মানুষজনকে সাহায্য করেই উৎসবে শামিল হতে চায় বনগাঁ ১২ পল্লি স্পোর্টিং ক্লাব তথা লোকনাথ পুজো কমিটি।
Published By: Sucheta SenguptaPosted: 07:25 PM Sep 28, 2024Updated: 07:27 PM Sep 28, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: আর জি কর কাণ্ডের প্রতিবাদে ইতিমধ্যেই একাধিক ক্লাব দুর্গাপুজোর অনুদান ফিরিয়ে দিয়েছেন| তবে বনগাঁর একটি ক্লাব সেই অনুদান গ্রহণ করেও পুজোয় ধুমধাম না করে সম্পূর্ণ ভিন্ন কাজে লাগাল। ওই অনুদানের অর্থ নিয়ে বন্যা দুর্গতদের ত্রাণের ব্যবস্থা করা হল। পাশাপাশি বন্যা দুর্গত এলাকায় অন্যান্য ক্লাবের কাছেও তারা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আবেদন জানালেন। শনিবার সকালে বনগাঁ ১২ পল্লি স্পোর্টিং ক্লাব তথা লোকনাথ পুজো কমিটির তরফে ত্রাণ বিলি করা হল। এই উদ্যোগকে স্যালুট জানিয়েছেন সাধারণ মানুষজন।

Advertisement

বনগাঁর একাধিক জায়গা জলমগ্ন। নিজস্ব চিত্র।

এদিন ক্লাবের কর্মকর্তারা চাল, ডাল, বিস্কুট, আটা-সহ একাধিক খাদ্যদ্রব্য প্যাকেট করে নিয়ে বনগাঁ পৌরসভার ১৫, ২০ ও ২২ নম্বর ওয়ার্ডের প্লাবিত এলাকায় যান| দুর্গতদের হাতে খাদ্যসামগ্রী গুলি তুলে দেন। টানা কয়েকদিনে বৃষ্টি ও ডিভিসির ছাড়া জলে দক্ষিণবঙ্গের অন্যান্য জায়গার মতো বনগাঁ দীনবন্ধু নগর, নয়া কামারগ্রাম-সহ একাধিক এলাকায় বহু ঘরে জল ঢুকে গিয়েছে| বহু পরিবার কর্মহীন হয়ে ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে। এবারের দুর্গাপুজোর আনন্দ তাঁদের কাছে ম্লান হতে বসেছে। এই অবস্থায় লোকনাথ পুজো কমিটি এগিয়ে এল তাঁদের কাছে।

বনগাঁ ১২ পল্লি স্পোর্টিং ক্লাব তথা লোকনাথ পুজো কমিটির তরফে ত্রাণ বিলি করা হল। নিজস্ব চিত্র।

ক্লাবের কর্ণধার তথা বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি নারায়ণ ঘোষ বলেন, ''দুর্গত মানুষদের দুর্গাপুজোয় আনন্দ নেই, কাজ নেই, খাবার নেই। মুখ্যমন্ত্রী দেওয়া অনুদানের বেশিরভাগ টাকা আমরা বিলি করে দুর্গত মানুষদের পাশে দাঁড়ালাম।'' সামগ্রী নিয়ে খুশি খুশি মনে জল ভেঙে কেউ বাড়ি ফিরলেন, কেউ ত্রাণশিবিরে ফিরে গেলেন। তাঁদের বক্তব্য, ঘর থেকে বেরনো যাচ্ছে না। অনেকের ঘরের মধ্যে জল, কাজকর্ম নেই। ক্লাবের পক্ষ থেকে আমাদের পাশে দাঁড়ানো খুব উপকার হল।'' ক্লাব কর্তাদের উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে দুহাত তুলে আশীর্বাদ করলেন দুর্গত বৃদ্ধ-বৃদ্ধারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোয় জাঁকজমক নয়, সরকারি অনুদান ত্রাণের কাজে দিল বনগাঁর ক্লাব।
  • বনগাঁ ১২ পল্লি স্পোর্টিং ক্লাব তথা লোকনাথ পুজো কমিটির প্রশংসায় দুর্গতরা।
Advertisement