shono
Advertisement

উজবেকিস্তানের তুষারঝড়ে মৃত্যু বাড়ল আরও, প্রাণহানি বাংলার আরেক শ্রমিকের

বুধবারই হলদিয়ার এক শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। আর আজ কাঁথির যুবক রাজীব করণের প্রাণহানির খবর এল।
Posted: 02:07 PM Feb 22, 2024Updated: 02:54 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উজবেকিস্তানে (Uzbekistan) প্রবল প্রাকৃতিক দুর্যোগে বাংলার আরও এক শ্রমিকের মৃত্যুর খবর মিলল। পূর্ব মেদিনীপুরের (East Midnapore) কাঁথির রামনগরের বাসিন্দা রাজীব করণ নামে ওই যুবক উজবেকিস্তানে গিয়েছিলেন ইঞ্জিনিয়ারিংয়ের কাজে। আচমকা সেখানে তুষারঝড় শুরু হয়। তাতেই তাঁদের টিনের ওয়ার্কশপটি ভেঙে পড়ে মৃত্যু হয় মোট ১২ জনের। এর মধ্যে দুজন বাংলার পরিযায়ী শ্রমিক (Migrant Labourer)। বুধবার রাতেই খবর পাওয়া গিয়েছিল, পূর্ব মেদিনীপুরের হলদিয়ার শ্রমিক সাইফুদ্দিন মাইতির মৃত্যু হয়েছিল। এদিন আরেকজনেরও মৃত্যুর খবর মিলল।

Advertisement

হলদিয়ার (Haldia) রাজনগর গ্রামের বাসিন্দা ২৯ বছরের সাইফুদ্দিন মাইতি ও রামনগরের বছর বত্রিশের রাজীব করণ গিয়েছিলেন উজবেকিস্তানে। মাস চারেক আগে এন্টার ইঞ্জিনিয়ার নামে সেখানকার একটি সংস্থায় তাঁরা কাজে যোগ দেন। মঙ্গলবার সাইফুদ্দিন ও রাজীব করণরা ওয়ার্কশপে কাজ করছিলেন। সেসময় আচমকাই তুষারঝড় (Snow Storm)ধেয়ে আসে। তাতেই ভেঙে পড়ে তাঁদের টিনের ওয়ার্কশপ। তার নিচে চাপা পড়ে মৃত্যু হয় অন্তত ১২ জনের। তার মধ্যে ২ জনই বাংলার।

[আরও পড়ুন: স্বামীর জোরাজুরিতে ইউটিউব দেখে বাড়িতেই প্রসব! মৃত্যু মা ও সদ্যোজাতের]

ভিনরাজ্যে কাজ করতে গিয়ে বাংলার পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর ঘটনা নতুন নয়। তবে সুদূর উজবেকিস্তানে ইঞ্জিনিয়ারিংয়ের কাজে গিয়ে প্রাকৃতিক বিপর্যয়ে দুজনের মৃত্যু সত্যিই মর্মান্তিক। এনিয়ে জেলা বিজেপি নেতৃত্বের দাবি, সারা রাজ্যেই কর্মসংস্থানের হাল বেহাল। কাজের সুযোগ পাচ্ছেন না বেকার, শিক্ষিত যুবকরা। তাই বাধ্য হয়েই তাঁরা যাচ্ছেন ভিনরাজ্যে বা বিদেশে। আর তাতেই এভাবে প্রাণ হারাতে হচ্ছে বাংলার কর্মীদের। এর জন্য তাঁরা রাজ্য সরকার তথা বর্তমান শাসকদলকেই দায়ী করেছেন। জেলা বিজেপি নেতার দাবি, পরের নির্বাচনে এই সরকারকে মানুষ ছুঁড়ে ফেলে দেবে।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ‘হাত বেঁধেছে আদালত, নইলে শাহজাহানকে গ্রেপ্তার করতে পারে রাজ্য পুলিশই’, দাবি অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার