shono
Advertisement

ইলিশ ধরে ফেরার পথে চড়ায় ধাক্কা, দিঘা মোহনায় বড় দুর্ঘটনার কবলে জোড়া ট্রলার

দীর্ঘদিন ড্রেজিং না হওয়ায় এই দুর্ঘটনা, অভিযোগ দিঘা ফিশারমেন অ্যাসোসিয়েশনের।
Posted: 02:18 PM Jun 29, 2023Updated: 03:09 PM Jun 29, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: ইলিশের (Hilsa) সন্ধানে সমুদ্রে গিয়ে দুর্ঘটনার কবলে দুটি ট্রলার। দিঘা মোহনায় মাছ ধরে ফেরার পথে ট্রলার দুটি চড়ায় ধাক্কা লেগে উলটে যায় দুটি ট্রলার – একটি অন্নদাময়ী এবং অপরটি শিবানী। প্রায় ৩০ জন মৎস্যজীবী ছিলেন ট্রলার (Traller) দুটিতে। তাঁরা শংকরপুরে কাছে পাড়ে উঠেছেন। ট্রলার দুটিকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। তবে ইলিশের মরশুমে দুটি ট্রলারডুবির (Capsized) ঘটনায় বড়সড় আর্থিক ক্ষতি হয়েছে বলে জানাচ্ছে দিঘা ফিশারম্যান অ্যাসোসিয়েশন।

Advertisement

গত ১৫ জুন থেকে ব্যান্ড পিরিয়ড অর্থাৎ ইলিশ ধরায় নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হওয়ার পরেই মৎস্যজীবীরা ইলিশের সন্ধানে পাড়ি দিয়েছিলেন দূর সমুদ্রে। বুধবার ঝড়বৃষ্টি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড বৃষ্টি চলতে থাকায় ট্রলারগুলি একসঙ্গে দিঘা (Digha) মোহনায় ঢোকার চেষ্টা করছিল। তখনই চড়ায় ধাক্কা লেগে পালটি খেয়ে যায় ট্রলার দুটি। স্থানীয় মানুষ এবং অন্যান্য মৎস্যজীবীরা সাঁতরে পাড়ে ওঠেন। কিন্তু ট্রলার দুটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: হিন্দু পরিচয়ে বিয়ে, স্ত্রীকে ধর্ষণে মদত, আদ্রার TMC নেতা খুনের মূলচক্রীর কীর্তিতে হতবাক পুলিশ]

দিঘা-শংকরপুর ফিশারম্যান অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রত্যেকটি ট্রলারের তৈরির খরচ পড়ে প্রায় ৮০ থেকে ৯০ লক্ষ টাকা। ফলে বড়সড় লোকসান হয়েছে। অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্যামসুন্দর দাসের অভিযোগ, দিঘা মোহনায় ড্রেজিংয়ের কাজ না হওয়ায় মূলত এই দুর্ঘটনা। এটা বড় ধাক্কা। তিনি জানান, বৃহস্পতিবার সকাল থেকেই ট্রলার ও অন্যান্য সামগ্রী উদ্ধারের চেষ্টা চলছে। তবে ইলিশ ধরে ফেরার পথে এত বড় দুর্ঘটনা হওয়ায় ইলিশপ্রেমীদের মনখারাপ।

[আরও পড়ুন: রাতের অন্ধকারে পিছন থেকে ছুরি নিয়ে হামলা, ভাইপোর হাতে ‘খুন’ কাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার