আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ স্কুল বাড়ির একাংশ, ৩ শ্রমিকের আটকে পড়ার আশঙ্কা

05:51 PM Jun 09, 2022 |
Advertisement

বিক্রম রায়, কোচবিহার: টানা বৃষ্টির জের। আচমকা ভেঙে পড়ল নির্মীয়মাণ স্কুল বিল্ডিংয়ের একাংশ। ভাঙা অংশের মধ্যে আটকে পড়েছেন কমপক্ষে তিন শ্রমিক। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে কোচবিহারে (Cooch behar)। ঘটনাস্থলে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জানা গিয়েছে, কোচবিহারের ২ নম্বর ব্লকের সোনারি কাখড়িবাড়ি এলাকায় তৈরি হচ্ছিল বেসরকারি এই স্কুলটি। বেশ কিছুদিন ধরেই নির্মাণ কাজ চলছিল। বৃহস্পতিবার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। প্রায় ১৫ থেকে ২০ জন শ্রমিক কাজ করছিলেন সেখানে। কাজ চলাকালীন আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে  নির্মীয়মাণ বিল্ডিংটির একাংশ (Buiding Collapse)। বিকট শব্দ পেয়ে ছুটে যান স্থানীয়রা। প্রাথমিকভাবে তাঁরাই হাত লাগান উদ্ধার কাজে। এরপর খবর দেওয়া হয় পুলিশে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: জামিনের আবেদন খারিজ, ১৪ জুন পর্যন্ত পুলিশ হেফাজতে থাকতে হবে রোদ্দুর রায়কে]

স্থানীয়দের তৎপরতায় বেশ কয়েকজন শ্রমিককে উদ্ধার করা সম্ভব হয়। এদিকে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় জেসিবি, দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসনিক কর্তারা। তাঁদের তৎপরতায় শুরু হয় উদ্ধার কাজ। জানা গিয়েছে, তিন জন শ্রমিকের কোনও হদিশ মেলেনি। মনে করা হচ্ছে, বিল্ডিংয়ের ভেঙে পড়া অংশে চাপা পড়েছেন তাঁরা।

এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। তবে কী কারণে ভেঙে পড়ল ভবনটি, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, টানা বৃষ্টির জেরেই এই ঘটনা। যে সংস্থা ভবনটি নির্মাণের বরাত পেয়েছিল, এই ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে তাঁদের নিয়েও।

[আরও পড়ুন: ডাইন অপবাদে মারধর, সালিশি সভার নিদানে গ্রামছাড়া আদিবাসী দম্পতি! শোরগোল বাঁকুড়ায়]

Advertisement
Next