shono
Advertisement

বন্দে ভারত এক্সপ্রেসে ফের বিপত্তি, পাদানি ভেঙে দাঁড়িয়ে পড়ল ট্রেন

ঘটনার জেরে চূড়ান্ত দুর্ভোগে যাত্রীরা।
Posted: 11:46 AM Jan 24, 2024Updated: 02:49 PM Jan 24, 2024

ধীমান রায়, কাটোয়া: বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) ফের বিপত্তি। এবার ট্রেনের একাধিক কামরার পাদানি ভাঙা অবস্থায় দেখা গেল। তার জেরেই প্রায় এক ঘণ্টা পূর্ব বর্ধমান জেলার আউশগ্রামের ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে রইল আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। যাত্রীদের সইতে হল দুর্ভোগ।

Advertisement

ছবি: জয়ন্ত দাস

কীভাবে এই পাদানি ভাঙল, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, কোনওভাবে প্লাটফর্মের সঙ্গে ধাক্কা লাগার কারণেই একাধিক কামরার এই পাদানি ভেঙে যায়। আর এর জেরেই সকাল ৭.৩৫ মিনিটে ভেদিয়ে স্টেশনে দাঁড়িয়ে যায় সুপারফাস্ট বন্দে ভারত এক্সপ্রেস। ঘটনার পরই রেলকর্মীদের মধ্যে তৎপরতা শুরু হয়। প্রায় এক ঘণ্টা ধরে চলে মেরামতির কাজ। সকাল ৮.৩৭ মিনিট নাগাদ আবার ট্রেন ছাড়ে।

[আরও পড়ুন: অস্কারে চূড়ান্ত মনোনয়নে ‘ওপেনহাইমার’-এর দাপট, কোনও ভারতীয় ছবি জায়গা পেল? ]

এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন,”ঘন্টা খানেক ট্রেনটি ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়েছিল। মনে হচ্ছে প্লাটফর্মে ধাক্কা লেগেই পা দানি ভেঙে যায়। তবে এর জন্য অন্য কোনও ক্ষয়ক্ষতি হয়নি।”

ছবি: জয়ন্ত দাস

উল্লেখ্য গত মঙ্গলবার বিকেলে ১২০৪১ আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটে পূর্ব বর্ধমানের খানা জংশনে। রামপুরহাট লুপ লাইনের ঝাপটার ঢাল স্টেশনের কাছে পাথর ছোড়ার ঘটনায় রেলযাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তার মধ্যেই এই ঘটনা চাঞ্চল্যের সৃষ্টি করে। কারণ বন্দে ভারতেও পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল। কিন্তু বুধবারের এই ঘটনাকে নেহাত দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: রামমন্দিরের আশপাশে গড়ে উঠছে ১৩টি মন্দির, প্রকাশ্যে রামলালার আরও এক বিগ্রহ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার