shono
Advertisement
WB By Elections

উপনির্বাচনের আগে বরানগরে আক্রান্ত সিপিএম, রাতের আঁধারে পার্টি অফিসে আগুন

তৃণমূল কাউন্সিলর সুনাত বিশ্বাসেকে কাঠগড়ায় তুলেছে সিপিএম। তাঁর নেতৃত্বেই হামলা হয় বলে অভিযোগ। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পার্টি অফিসের অন্দর।
Posted: 11:19 AM Apr 23, 2024Updated: 01:15 PM Apr 23, 2024

অর্ণব দাস: উপনির্বাচনের আগে বরানগরে সিপিএমের উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা নপাড়া এলাকায় পার্টি অফিসে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেয় বলে অভিযোগ। রাতেই খবর পেয়ে সিপিএম কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় পার্টি অফিসের ভিতরে বেশ কিছু ক্ষতি হয়েছে। লেনিনের ছবির একাংশ পুড়েছে। নষ্ট হয়েছে চেয়ার, টেবিলও। পার্টি কর্মীদের দাবি, তৎক্ষণাৎ আগুন নেভাতে না পারলে পার্টি অফিস তো বটেই, আগুন ছড়িয়ে পড়ত আশেপাশের বাড়িতেও। সকালে খবর পেয়ে পার্টি অফিসে যান বরানগর উপনির্বাচনে সিপিএম প্রার্থী তথা প্রাক্তন বিধায়ক তন্ময় ভট্টাচার্য। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগে সরব সিপিএম নেতৃত্বের দাবি, দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

Advertisement

জানা গিয়েছে, সোমবার রাত প্রায় দেড়টা নাগাদ নপাড়া এলাকায় সিপিএমের কার্যালয় (CPM Party Office) থেকে আগুন বেরতে দেখেন এক দম্পতি। তাঁরাই খবর দেন পাশে থাকা দলীয় কর্মীদের। রণজিৎ মিত্র নামে এক দলীয় কর্মীর কথায়, ''আমরা তাড়াতাড়ি এসে জল ঢেলে আগুন নেভালাম। তবু অনেক কিছুই পুড়ে গিয়েছে। তবে আশঙ্কার কথা এই যে, আমরা যদি আগুন নেভাতে না পারতাম, তাহলে তা পাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ত। বড়সড় দুর্ঘটনা ঘটত। যারা এই কাজ করেছে, তাদের কড়া শাস্তি চাই।''

[আরও পড়ুন: জঙ্গিদের টার্গেট! নিরাপত্তা বাড়ছে মুখ্যমন্ত্রী ও অভিষেকের]

স্থানীয় সিপিএম নেতৃত্বের অভিযোগ, বরানগর (Baranagar) পুরসভার ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর, তৃণমূলের সুনাত বিশ্বাসের নেতৃত্বে তাঁদের দলীয় কার্যালয়ে আগুন ধরানো হয়েছে। সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্যর দাবি, ''পুলিশ যদি যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে আমরা একদিন, দুদিন, চারদিন দেখব। তার পর তৃণমূলকে (TMC) বুঝিয়ে দেব, এই সিপিএম ২০১১-র সিপিএম নয়, ২০২৪-র সিপিএম।'' যদিও সুনাত বিশ্বাস অভিযোগ অস্বীকার করে পালটা দাবি করেন, ''সিপিএমের অন্দরে দ্বন্দ্বের ফলে এই ঘটনা ঘটেছে, এর সঙ্গে তৃণমূল কংগ্রেস কোনওভাবে জড়িত নয়। আইন আইনের পথে চলবে।'' 

[আরও পড়ুন: চরম গরমে প্রিয় পোষ্যকে সুস্থ রাখবেন কীভাবে? রইল সহজ কিছু টিপস]

উল্লেখ্য, আগামী ১ জুন, দমদম লোকসভা কেন্দ্রের সঙ্গে বরানগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ভোট দেবেন বাসিন্দারা। এই কেন্দ্র থেকে উপনির্বাচনে সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য, তৃণমূলের সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির সজল ঘোষ। এখানকার বিধায়ক তাপস রায় তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দিয়ে উত্তর কলকাতা থেকে প্রার্থী হয়েছেন। সেই কারণেই উপনির্বাচন (WB By Elections)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উপনির্বাচনের আগে বরানগরে সিপিএমের পার্টি অফিসে হামলা।
  • রাতের অন্ধকারে অগ্নিসংযোগ, ভাঙচুর।
  • স্থানীয় তৃণমূল কাউন্সিলরের দিকে অভিযোগ উপনির্বাচনে বরানগরের সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্যের।
Advertisement