shono
Advertisement

করোনা পরিস্থিতিতে নিরাপত্তায় জোর, সমস্ত নির্বাচনী সভা বাতিল করলেন মমতা

ভারচুয়ালি সভা করবেন তৃণমূল নেত্রী।
Posted: 09:42 PM Apr 22, 2021Updated: 09:56 PM Apr 22, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ জটিল হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন প্রায় ১২ হাজার মানুষ। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই নির্বাচন কমিশন সমস্ত মিছিল, রোড শো’য় (Road show) নিষেধাজ্ঞা জারি করেছে। এবার টুইট করে নিজের সমস্ত পূ্র্বঘোষিত কর্মসূচি বাতিলের সিদ্ধান্তের কথা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাকি দু’ফা ভোটের প্রচার ভারচুয়ালি সারবেন তিনি। 

Advertisement

 In the wake of upsurge in #COVID19 cases across the country and the ECI Order dated 22nd April, 2021, I am cancelling all my prescheduled meetings and we will reach out to the people virtually.

We will be sharing the updated schedule of the virtual meetings shortly.

— Mamata Banerjee (@MamataOfficial) April 22, 2021

করোনা  আক্রান্তের স সেসবের মাঝেও নির্বাচনী প্রচার চলছিলই। কোভিডের চোখ রাঙানি উপেক্ষা করে জমায়েত করছিলেন বহু মানুষ। পরিস্থিতির ভয়াবহতা বুঝতে পেরে চতুর্থ দফা ভোটের পরই কমিশন প্রচারের সময়সীমা বেঁধে দিয়েছিল। বলা হয়, সকাল ১০টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত প্রচার করা যাবে, তারপরে কোনও রকম প্রচার চলবে না। ভোটের দিনের ৭২ ঘণ্টা আগে প্রচার শেষ করে ফেলতে হবে। জনসভায় ৫০০ জনের বেশি সমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়।করোনা পরিস্থিতিতে সেই নির্দেশিকা মেনেও নেন সকলে। তা সত্ত্বেও জনগণের একাংশই এই প্রচারের বিরুদ্ধে মত পোষণ করছিলেন। 

বৃহস্পতিবার ষষ্ঠ দফা ভোট শেষ হতেই নির্বাচন কমিশন নয়া নির্দেশিকা জারি করে। সবরকম রোড শো, পদযাত্রা বন্ধ করে দেওয়া হয়। জনসভা করলেও ৫০০ জনের বেশি লোক যাতে জড়ো না হন, সে বিষয়ে আরও কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়। কমিশন নির্দেশিকা জারির কয়েক ঘণ্টার মধ্যেই টুইটে তৃণমূল নেত্রী জানালেন বাকি দু’দফা নির্বাচনের আগে কবে কোথায় মিটিং হবে, তা ঠিক থাকলেও সমস্ত সভা বাতিল করা হচ্ছে। তবে নিজে জেলায় জেলায় সকলের কাছে গিয়ে মঞ্চ থেকে প্রচার করতে না পারলেও ভারচুয়ালি সভা করবেন তিনি। ওইভাবেই নিজের বার্তা সকলের সামনে তুলে ধরবেন।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ রাজ্যে, মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরোল ৭ লক্ষের গণ্ডি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement