shono
Advertisement

রাষ্ট্রপতির প্রতি কুমন্তব্য বিতর্ক অতীত, ১৮০ ডিগ্রি ঘুরে অখিল গিরি বললেন ‘আমরা গর্বিত’

সোমবার দুপুরেই রাজ্যে ২ দিনের সফরে এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।
Posted: 12:33 PM Mar 27, 2023Updated: 02:11 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস চার আগেকার কথা। দলীয় সভায় বিজেপিকে বিঁধতে গিয়ে দেশের রাষ্ট্রপতিকেই অপমান করে বসেছিলেন রাজ্যের কারামন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরি (Akhil Giri)। তা নিয়ে কম বিতর্ক হয়নি। পরিস্থিতি সামাল দিতে দলের বিধায়কের হয়ে ক্ষমা চেয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আপাতত সেই বিতর্কে জল পড়েছে। তারপর সোমবারই রাজ্যে এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (President Draupadi Murmu)। রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম তাঁর বঙ্গ সফর। দু’দিন ঠাসা কর্মসূচি। এই পরিস্থিতিতে অখিল গিরি অতীত ভুলে সম্পূর্ণ উলটো কথা বলছেন। তাঁর প্রতিক্রিয়া, ”রাজ্য সরকারে তরফে ওঁকে সংবর্ধনা দেওয়া হবে। আমি খুব খুশি। আমরা ওঁর জন্য গর্বিত।”

Advertisement

গত নভেম্বর মাসে অখিল গিরি রামনগরের দলীয় সভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে বলেছিলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী? কী দেখতে ভাল? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” অভিযোগ, তাঁকে নাকি লাগাতার অপমান করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁকেই পালটা দিতে গিয়ে অখিল গিরির বেফাঁস মন্তব্য।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে বাম-কংগ্রেসকে সমর্থন! অঘোষিত ‘জোট’বার্তা বিজেপির সংখ্যালঘু মোর্চার]

রাষ্ট্রপতির রূপ নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্যের জল গড়িয়েছিল বহু দূর। মামলাও হয় তাঁর বিরুদ্ধে। দলের তরফে তাঁকে একাধিকবার সতর্ক করা হয়। বুঝেশুনে মুখ খুলতে হবে বলে নিজে তাঁকে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অখিল গিরি নিজেও অনুতপ্ত হয়ে পরে ক্ষমাপ্রার্থনা করে চিঠি পাঠিয়েছিলেন। তবে আপাতত সেসবে ইতি। অনুতপ্ত অখিল গিরির কথায় এদিন অন্য সুর। রাষ্ট্রপতির প্রথম বঙ্গ সফর। এনিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ”রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম আমাদের রাজ্যে এলেন তিনি। রাজ্য সরকার তাঁকে সংবর্ধনা দেবে। আমরা ওঁর জন্য গর্বিত।”

[আরও পড়ুন: নেতাজি ইন্ডোরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর অনুষ্ঠান বয়কট বিজেপির, কেন এমন সিদ্ধান্ত?]

আর সেই বিতর্কিত মন্তব্য? তা অবশ্য ভুলতে চান অখিল গিরি। বলেন, ”আমার ভুল হয়েছিল। আমি তার জন্য ক্ষমাও চেয়েছি। আমাদের নেত্রীও ক্ষমা চেয়েছেন। আর ওসব নিয়ে ভাবছি না।” তাঁর এই বোধ জাগ্রত হওয়াকে প্রশংসার চোখেই দেখছে ওয়াকিবহাল মহলের বড় অংশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার