shono
Advertisement

Akhil Giri: শুভেন্দুর কুকথার জবাব দিতে গিয়ে রাষ্ট্রপতিকে অপমান, ক্ষমা চাইলেন অখিল গিরি

অখিল গিরির পদত্যাগের দাবিতে রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক বিজেপির।
Posted: 10:16 AM Nov 12, 2022Updated: 04:04 PM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের বিরোধীদের দলনেতা শুভেন্দু অধিকারীর কুকথার জবাব দিতে গিয়ে বেলাগাম রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বাহ্যিক রূপ নিয়ে কুকথা তৃণমূল নেতার। বিতর্কিত মন্তব্যের সমালোচনায় সরব বিজেপি। তৃণমূল নেতার পদত্যাগের দাবিতে রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক গেরুয়া শিবিরের।

Advertisement

নন্দীগ্রামের গোকুলনগরে শহিদ স্মরণ মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার প্রতিবাদে শুক্রবার পথে নামে তৃণমূল। ঘটনাস্থল সংলগ্ন এলাকায় প্রতিবাদ সভাও করা হয়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে অখিল গিরি রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) আক্রমণের জবাব দিতে যান। অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী? কী দেখতে ভাল? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?”

[আরও পড়ুন: CBI সিজার লিস্টে চমক, পার্থ ঘনিষ্ঠ মিডলম্যান প্রসন্নর ফ্ল্যাটে উদ্ধার দিলীপের নামের দলিল!]

অখিল গিরির মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই শুরু হয় জোর সমালোচনা। অখিল গিরির মন্তব্যের ভিডিও টুইট করে তীব্র নিন্দা করেন অমিত মালব্য। তিনি লেখেন, “অখিল গিরি, মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য, রাষ্ট্রপতিকে অপমান করেছেন। বলেছেন, আমরা রূপের বিচার করি না, কিন্তু তোমাদের রাষ্ট্রপতিকে কেমন দেখতে? মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসী বিরোধী। রাষ্ট্রপতি দ্রৌপদ্রী মুর্মুকে (Draupadi Murmu) তিনি সমর্থন করেননি। এখন এই ঘটনা। লজ্জাজনক।”

একই সুরে সুকান্ত মজুমদারও সমালোচনায় সরব। কেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার এবং তিনি নিজে আদিবাসীদের এত ঘৃণা করেন, টুইটে প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি।

অখিল গিরি শুধু একজন রাষ্ট্রপতি নন, মহিলাকেও অপমান করেছেন বলেই দাবি বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। জাতীয় মহিলা কমিশনকে চিঠিও লেখেন তিনি। 

তবে এই মন্তব্যের জন্য অনুতপ্ত খোদ অখিল গিরি (Akhil Giri)। ক্ষমা চেয়ে নিয়ে তিনি জানান, দিনকয়েক ধরে শুভেন্দু অধিকারী তাঁকে অপমান করছেন। কখনও ‘হাফ প্যান্ট পরা মন্ত্রী’, আবার কখনও ‘কাকের মতো দেখতে’ বলে কটাক্ষ করছেন। সে কারণেই শুভেন্দুকে পালটা জবাব দেওয়ার চেষ্টা করেছিলেন। তবে রাষ্ট্রপতিকে অপমান করা তাঁর উদ্দেশ্য ছিল না বলেই দাবি রাজ্যের কারা প্রতিমন্ত্রীর।

[আরও পড়ুন: সাঁতরাগাছি ব্রিজে কলকাতামুখী লেনে যান নিয়ন্ত্রণ, ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার