shono
Advertisement

Lata Mangeshkar: ভারতরত্নের প্রয়াণে সোমবার রাজ্যে অর্ধদিবস ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, ১৫ দিন ধরে বাজবে লতার গান

আগামিকাল রবীন্দ্র সদনে শ্রদ্ধা জানানো যাবে কিংবদন্তী শিল্পীকে।
Posted: 02:15 PM Feb 06, 2022Updated: 03:31 PM Feb 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতরত্ন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) প্রয়াত। তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করে আগামিকাল অর্থাৎ সোমবার রাজ্যে অর্ধদিবস ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এছাড়া আগামী ১৫ দিন ধরে রাজ্যে বাজানো হবে লতার গান।

Advertisement

গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায়, কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন কিংবদন্তি গায়িকা। একটানা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯২ বছরের শিল্পী। মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ভেন্টিলেশন থেকেও সরানো হয়েছিল। কিন্তু শনিবার ফের লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়। আবারও ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। আপ্রাণ চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। কিন্তু রবিবার থেমে গেল সব লড়াই।

[আরও পড়ুন: লতা মঙ্গেশকরের প্রয়াণে দু’দিনের জাতীয় শোক ঘোষণা, শ্রদ্ধাজ্ঞাপন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর]

রবিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন লতা মঙ্গেশকর। এরপরই টুইটে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানিয়ে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ দিন রাজ্যজুড়ে বাজবে লতার গান। এছাড়া পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে রবীন্দ্র সদনে আগামিকাল অর্থাৎ ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কিংবদন্তি সঙ্গীতশিল্পী প্রয়াত লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করা হয়েছে।

 

[আরও পড়ুন: Lata Mangeshkar: মুম্বইয়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্য, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার