shono
Advertisement

West Bengal Panchayat Election 2023: কোচবিহারে লাগাতার অশান্তি, ভোটের মুখে বাড়ল নিশীথের নিরাপত্তা

উত্তরবঙ্গের সমস্ত বিধায়কদেরও নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের।
Posted: 06:15 PM Jun 30, 2023Updated: 07:31 PM Jun 30, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ভোটের (Panchayat Election 2023) মুখে বাড়ল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নিরাপত্তা। এবার থেকে জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাবেন তিনি। এছাড়া উত্তরবঙ্গের সমস্ত বিধায়কদেরও নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের। সূত্রের খবর, পঞ্চায়েত নির্বাচনের কথা ভেবে এই সিদ্ধান্ত। নিরাপত্তা বাড়ানোর বিষয়টি স্বীকার করেছেন নিশীথ প্রামাণিকও (Nisith Pramanik)।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে উত্তপ্ত কোচবিহার। বোমাবাজি, গুলিতে রক্তাক্ত হয় উত্তরবঙ্গের জেলাটি। ভোটের আবহে ঘটেছে প্রাণহানিও। মনোনয়ন পর্বে নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলাও চালানো হয়। একের পর এক ঘটনার জেরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রীর নিরাপত্তা বাড়ল বলেই মনে করা হচ্ছে। আগে জেড (Z) ক্যাটেগরির নিরাপত্তা পেতেন তিনি।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে কোচবিহারে রাজ্যপাল, শনিবার যেতে পারেন অশান্ত দিনহাটায়]

শুধু নিশীথ প্রামাণিক নন। উত্তরবঙ্গের বিধায়করাও ভোটের আবহে পাবেন বাড়তি নিরাপত্তা। একজন করে অতিরিক্ত নিরাপত্তারক্ষী নিয়োগের সিদ্ধান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বারবার তৃণমূলের বিরুদ্ধে এলাকায় অশান্তির অভিযোগ করছে বিজেপি-সহ বিরোধীরা। এই অভিযোগের মাঝে সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক-সহ উত্তরবঙ্গের বিধায়কদের নিরাপত্তা বৃদ্ধি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: জবাইয়ের হাত থেকে রক্ষা, ইদে ৩০০ ছাগলকে বাঁচাল জৈন ধর্মাবলম্বীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার