shono
Advertisement

চিড়িয়াখানা জমজমাট, শিম্পাঞ্জি ‘বাবু’র জন্মদিনের সেলিব্রেশনে কেক কাটলেন মীর-স্বস্তিকা

৩৪ বছরের 'সৎপাত্র' বাবুর জন্য পাত্রী চাই, জানালেন মীর।
Posted: 11:28 AM Oct 26, 2022Updated: 12:46 PM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে চিড়িয়াখানায় হাজির মীর আফসার আলি, স্বস্তিকা মুখোপাধ্যায়। হাজির ছিলেন সোহিনী সেনগুপ্ত এবং সপ্তর্ষি মৌলিকও। বাবুর জন্মদিন বলে কথা! সেলিব্রেশন তো বনতা হ্যায়! সেই কারণেই আলিপুর চিড়িয়াখানায় টলিপাড়ার তারকাদের উপস্থিতি। আয়োজন ছিল এলাহি।

Advertisement

ছবি: অরিজিৎ সাহা

স্বভাবে একটু দুষ্টু হলেও বড্ড মিষ্টি বাবু। তাই তো চিড়িয়াখানায় সকলের প্রিয় শিম্পাঞ্জি সে। ১৯৯৮ সালে চেন্নাইয়ের আরিগনার অন্না জুলজিক্যাল পার্ক থেকে কলকাতার আলিপুরে নিয়ে আসা হয়েছিল তাকে। তারপর থেকেই এই শহরই বাবুর ঠিকানা। চিড়িয়াখানায় গেলেই তার দেখা পাওয়া যায়। বুধবার বাবুকে দেখার ভিড় একটু বেশিই ছিল। কারণ বাবুর জন্মদিন। বাবুকে দত্তক নিয়েছিলেন সোহিনী ও সম্পর্ষি। জন্মদিনের এই সেলিব্রেশনে বেজায় খুশি দু’জন। নিমন্ত্রণ রক্ষা করতে পেরে খুশি মীর ও স্বস্তিকাও।

ছবি: অরিজিৎ সাহা

[আরও পড়ুন: মিউজিক ভিডিওয় অশ্লীল পোশাক পরার জের! আইনি বিপাকে উরফি জাভেদ]

বাবু নিজে সকলকে ৩৪ বছরের জন্মদিনে নিমন্ত্রণ করেছিল। তা ব্যানার হিসেবে টাঙানো হয়েছিল। এখনও পর্যন্ত অন্তত পাঁচ কোটি অনুরাগী বাবুকে দেখতে চিড়িখানায় এসেছেন। তাঁদের প্রত্যেককে নিমন্ত্রণ জানানো হয়। তাঁর এই কথা অনেকেই রেখেন। বাবুর খাঁচার সামনে ভালই ভিড় ছিল। আনা হয়েছিল দু-দু’টি সুন্দর কেক। তা কেটেই হয় সেলিব্রেশন। 

জন্মদিনের পাশাপাশি এদিন ভাইফোঁটাও (Bhai Phonta) পালিত হয়। দূর থেকেই বাবুকে ফোঁটা দেওয়া হয়। বিশেষ দিনে বাবুর পাশে থাকতে পেরে বেজায় খুশি স্বস্তিকা ও মীর (Mir Afsar Ali)। এমন একটি উদ্যোগের জন্য আলিপুর চিড়িয়াখানার ডিরেক্টর আশিস সামন্তকে ধন্যবাদ জানান তাঁরা। বাবুকে শুভেচ্ছা জানান স্বস্তিকা (Swastika Mukherjee)। তিনি নিজেও চিড়িয়াখানার পশু দত্তক নিতে আগ্রহী বলেই জানান। ৩৪ বছরের ‘সৎপাত্র’ বাবু। তার জন্য এবার মেয়ে খুঁজতে হবে। মজার ছলে বলেন মীর। জন্মদিনে এত অতিথিদের দেখে বাবু কতটা আপ্লুত বাবু নানা জিনিস দর্শকদের দিতে ছুঁড়েছে। তার প্রেক্ষিতেই মীর বলেন. “আমরাও বাবুর দিকে ভালবাসা ছুড়ব। প্লাস্টিকের বোতল কিংবা কোল্ড ড্রিঙ্কের ক্যান নয়।”

[আরও পড়ুন: ভক্তির বিড়ম্বনা! গল্পের গরু গাছে তুলে খেই হারালেন অক্ষয়, পড়ুন ‘রাম সেতু’র রিভিউ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement