shono
Advertisement

Breaking News

Bhaichung Bhutia

'ইরানে না যাওয়াই ঠিক মোহনবাগানের, ঘুরে দাঁড়াবে ইস্টবেঙ্গল', দুই প্রাক্তন ক্লাবের পাশে বাইচুং

আর জি কর কাণ্ড নিয়েও মুখ খুলেছেন পাহাড়ি বিছে।
Published By: Anwesha AdhikaryPosted: 06:57 PM Oct 03, 2024Updated: 06:57 PM Oct 03, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: অগ্নিগর্ভ পরিস্থিতিতে ইরানে খেলতে না গিয়ে একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান। এমনটাই মনে করেন সবুজ-মেরুনের প্রাক্তনী বাইচুং ভুটিয়া। একইসঙ্গে ইস্টবেঙ্গলের কামব্যাক নিয়েও আশাবাদী পাহাড়ি বিছে। বৃহস্পতিবার বাইচুং ভুটিয়া ফুটবল স্কুলের সঙ্গে মউ স্বাক্ষর করেছে সাউদাম্পটন এফসির। সেই সময়েই দুই পুরনো ক্লাবকে নিয়ে মুখ খুলেছেন বাইচুং। আর জি কর কাণ্ডে দোষীদের কঠোর শাস্তির দাবিও জানিয়েছেন তিনি।

Advertisement

এএফসির ম্যাচ খেলতে ইরানে যাওয়ার কথা ছিল মোহনবাগানের। কিন্তু মধ্যপ্রাচ্যের যুদ্ধ পরিস্থিতি দেখে সবুজ-মেরুনের ৩৫ জন ফুটবলার চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন তাঁরা ইরানে যেতে চান না। সেই চিঠি মোহনবাগান কর্তৃপক্ষ পাঠিয়ে দিয়েছিল এএফসির কাছে। সঙ্গে আবেদন করেছিল ম্যাচটি অন্য কোথাও আয়োজনের অথবা দিন পরিবর্তনের। সেই ম্যাচ নিয়ে এখনও কর্তৃপক্ষের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এহেন পরিস্থিতিতে বাইচুংয়ের মত, "মোহনবাগান ইরানে না গিয়ে ভালই করেছে। প্রাণের গুরুত্ব সবচেয়ে বেশি।"

পাহাড়ি বিছের আরেক প্রাক্তন ক্লাব ইস্টবেঙ্গলও সমস্যায় জর্জরিত। টানা পাঁচ ম্যাচ হেরেছে লাল-হলুদ ব্রিগেড। আচমকা পদত্যাগ করেছেন কোচও। তবে দেওয়ালে পিঠ ঠেকে গেলেও ইস্টবেঙ্গল ঘুরে দাঁড়াবে বলেই মনে করেন বাইচুং। তাঁর মতে, "আইএসএলের কিছু ম্যাচ দেখছি। ইস্টবেঙ্গল এখনও জিততে না পারায় খারাপ লাগছে। আশা করছি ঠিক ঘুরে দাঁড়াবে।" তবে পারফরম্যান্স না করতে পারলে কোচকে সরে দাঁড়াতে হবে বলেই মনে করেন জাতীয় দলের প্রাক্তন তারকা।

ফুটবলের পাশাপাশি আর জি কর কাণ্ড নিয়েও মুখ খোলেন বাইচুং। দুর্ভাগ্য়জনক ঘটনায় দোষীদের কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানালেন তিনি। দ্রুত সিবিআই তদন্ত শেষ হয়ে সুবিচার পাবেন অভয়া, আশাবাদী বাইচুং।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এএফসির ম্যাচ খেলতে ইরানে যাওয়ার কথা ছিল মোহনবাগানের। কিন্তু মধ্যপ্রাচ্যের যুদ্ধ পরিস্থিতি দেখে সবুজ-মেরুনের ৩৫ জন ফুটবলার চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন তাঁরা ইরানে যেতে চান না।
  • পাহাড়ি বিছের আরেক প্রাক্তন ক্লাব ইস্টবেঙ্গলও সমস্যায় জর্জরিত। টানা পাঁচ ম্যাচ হেরেছে লাল-হলুদ ব্রিগেড।
  • ফুটবলের পাশাপাশি আর জি কর কাণ্ড নিয়েও মুখ খোলেন বাইচুং। দুর্ভাগ্য়জনক ঘটনায় দোষীদের কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানালেন তিনি।
Advertisement