shono
Advertisement

নিয়োগ দুর্নীতিতে তৃণমূল নেতা শাজাহান আলির বয়ান রেকর্ড, ব্যাংকের নথি জমা নিল CBI

চলতি সপ্তাহে দ্বিতীয়বার সিবিআইয়ের জেরা শাজাহান আলিকে।
Posted: 03:28 PM Apr 26, 2023Updated: 03:28 PM Apr 26, 2023

অর্ণব আইচ: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শাজাহান মোল্লার (Shajahan Ali) বয়ান রেকর্ড করল সিবিআই। এক সপ্তাহের ব্যবধানে এই নিয়ে দ্বিতীয়বার সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ভাঙড় ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি শাজাহান মোল্লা। এর আগে গত শুক্রবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

Advertisement

প্রায় একবছর ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam) নিয়ে তোলপাড় রাজ্যে। একের পর এক তাবড় তাবড় নেতা ও প্রশাসনের উচ্চপদস্থ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), মানিক ভট্টাচার্য (Manik Bhattyachariya), কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ অনেকের। তাঁদের জেরা করেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে পাচ্ছেন তদন্তকারীরা। সেই তথ্যের ভিত্তিতেই আগেই ভাঙড়ের তৃণমূল নেতা শাহাজাহান মোল্লার বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই।

[আরও পড়ুন: আতিক-ঘনিষ্ঠ গুড্ডু মুসলিমকে আশ্রয় দেওয়ার অভিযোগ, চাকরি গেল গ্যাংস্টারের শ্যালকের]

জানা গিয়েছে, বুধবার গ্রুপ-সি (Group C) নিয়োগ দুর্নীতি মামলায় ভাঙড়ের ওই নেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পাশাপাশি তাঁর ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য নেওয়া হয়েছে। সম্পত্তি সংক্রান্ত একাধিক নথিও জমা নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগে গত শুক্রবারও দীর্ঘক্ষণ জেরা করা হয় শাজাহানকে।

[আরও পড়ুন: তৃণমূলকে নিশানা করতে বাসের ভুয়ো ছবি পোস্ট! চরম বিতর্কের মুখে সিপিএম]

সিবিআই (CBI) সূত্রে অভিযোগ, এই শাজাহান পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।নিজের পরিবারের একাধিক সদস্যর চাকরি পাইয়ে দিতে সুপারিশ করেছিলেন তিনি। প্রভাব খাটিয়ে সেই সকল চাকরি পাইয়ে দিয়েছেন আত্মীয়দের। এছাড়া নিজের এলাকায় চাকরি বিক্রির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে বলে দাবি সিবিআইয়ের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement