shono
Advertisement

দ্রুত শুনানির আরজি খারিজ, ভাটপাড়া ইস্যুতে হাই কোর্টে ধাক্কা তৃণমূলের

কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতি দীপঙ্কর দত্ত মামলা খারিজ করে দেন। The post দ্রুত শুনানির আরজি খারিজ, ভাটপাড়া ইস্যুতে হাই কোর্টে ধাক্কা তৃণমূলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:44 PM Jan 03, 2020Updated: 12:48 PM Jan 03, 2020

শুভঙ্কর বসু: ভাটপাড়ায় আস্থা ভোট খারিজের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে তৃণমূল। তবে সেখানেও ধাক্কা খেল ঘাসফুল শিবির। শুক্রবার দুপুর দুটোয় শুনানির আবেদন জানান তৃণমূলের তিন কাউন্সিলর। তবে দ্রুত শুনানির দাবি খারিজ করে দেন বিচারপতি দীপঙ্কর দত্ত। এরপর পালটা মামলা দায়ের করারও অনুমতি চায় তৃণমূল। বৃহস্পতিবারের নির্দেশনামার কপি না থাকায় সেই দাবিও খারিজ করে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি বলেন, ‘শুনানি সোমবার হলে স্বর্গ ভেঙে পড়বে না।’

Advertisement

উত্তর ২৪ পরগনার ভাটপাড়া এলাকাটি অর্জুন গড় বলেই পরিচিত। একদা তৃণমূলের দাপুটে নেতা অর্জুন সিং ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। কিন্তু লোকসভা ভোটের আগে প্রার্থীপদ নিয়ে দলের সঙ্গে মতানৈক্য হওয়ায় তিনি এতদিনকার দল ছেড়ে চলে যান বিজেপিতে। বারাকপুর লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়াই করে জিতেছেন। এখন তিনি সাংসদ। কিন্তু ভাটপাড়া অঞ্চলে অর্জুন সিংয়ের এত প্রতিপত্তির কারণে সেখানকার বহু রাজনৈতিক নেতা, কর্মীও যোগ দেন বিজেপিতে।

একই পরিস্থিতি ভাটপাড়া পুরসভারও। বিজেপিতে যোগদানের পর ৩৫ আসনের পুরসভায় সংখ্যাতত্ত্ব অনুযায়ী দেখা যায়, ২৩ জনই বিজেপি কাউন্সিলর। ফলে তৃণমূলের হাতছাড়া হয় পুরসভাটি। এবং রাজ্যের এই একটি পুরসভার দখল নিতে সমর্থ হয় গেরুয়া শিবির। গোটা অপারেশনটাই হয় অর্জুন সিংয়ের নেতৃত্বে। এমনকী চেয়ারম্যান পদে তিনি বসান নিজের ভাইপো সৌরভ সিংকে। গত বছরের মাঝামাঝি এই ঘটনাটি ঘটে। নতুন বছরের দ্বিতীয় দিনই আস্থা ভোটের ডাক দেওয়া হয়। বৃহস্পতিবার ১৯ জন কাউন্সিলরই তৃণমূলের পক্ষে ভোট দেন। এভাবে আস্থা ভোট বেআইনি এই অভিযোগ তুলে ভোটে অংশ নেয়নি বিজেপি। ১৯-০ ভোটে অর্জুন বাহিনীকে ধরাশায়ী করে ফেলে ঘাসফুল শিবির। বেলা গড়াতে না গড়াতেই হাই কোর্টের দ্বারস্থ হয় গেরুয়া শিবির। বিচারপতি অরিন্দম সিনহার বেঞ্চ ওই ভোটাভুটি খারিজ করে দেন।

[আরও পড়ুন: মণ্ডল সভাপতি বদল ঘিরে চূড়ান্ত উত্তেজনা, দিলীপ ঘোষের সামনেই অন্তর্দ্বন্দ্ব বিজেপি কর্মীদের]

এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যায় তৃণমূল। তবে তাঁদের দ্রুত শুনানির আরজি খারিজ করে দেন বিচারপতি দীপঙ্কর দত্ত। বৃহস্পতিবারের নির্দেশনামার কপি না থাকায় মামলার শুনানি সম্ভব নয় বলেই জানিয়ে দেন তিনি। ‘শুনানি সোমবার হলে স্বর্গ ভেঙে পড়বে না’ বলেও জানান বিচারপতি। তাই আগামী সোমবারের আগে ভাটপাড়া ইস্যুতে ধোঁয়াশায় তৃণমূল।

The post দ্রুত শুনানির আরজি খারিজ, ভাটপাড়া ইস্যুতে হাই কোর্টে ধাক্কা তৃণমূলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement