shono
Advertisement

বর্ণবিদ্বেষের শিকার ‘বাবুমশাই’নওয়াজ, পাশে দাঁড়িয়ে পালটা কটাক্ষ নায়িকা বিদিতার

নিন্দুকদের একহাত নিয়ে নায়িকার তীব্র প্রতিক্রিয়া ... The post বর্ণবিদ্বেষের শিকার ‘বাবুমশাই’ নওয়াজ, পাশে দাঁড়িয়ে পালটা কটাক্ষ নায়িকা বিদিতার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:11 PM Jul 31, 2017Updated: 04:40 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অনস্ক্রিনে ‘বাবুমশাই বন্দুকবাজ’-এর সঙ্গী তিনি। অফস্ক্রিনেও সেই ধারা অব্যাহত রাখলেন বিদিতা বাগ। বর্ণবিদ্বেষ বির্তকে সহকর্মী নওয়াজউদ্দিন সিদ্দিকির পাশে দাঁড়ালেন অভিনেত্রী। আর একহাত নিলেন সাদা-কালো রঙের বিভেদকারীদের।

Advertisement

[‘ইন্দু সরকার’ ছবির শো ঘিরে বিক্ষোভ কংগ্রেস ও বিজেপির]

ঘটনার সূত্রপাত হয়, ‘বাবুমশাই বন্দুকবাজ’ ছবির কাস্টিং ডিরেক্টরের এক মন্তব্যে। সঞ্জয় চৌহান নামে ওই ব্যক্তি বলেন, ছবিতে নওয়াজ থাকার দরুন তিনি কোনও  দেখতে ভাল অভিনেতাকে কাস্ট করতে পারেননি। এর প্রতিবাদেই সোশ্যাল মিডিয়ায় সরব হন নওয়াজ। টুইটারে তিনি ব্যঙ্গ করে লেখেন, ‘আমি কালো, দেখতে খারাপ-মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ, কিন্তু এটা কোনওদিন আমার ফোকাস ছিল না।

সেই বিতর্কেই এবার নিজের অনস্ক্রিন ‘বাবুমশাই’-এর পাশে এসে দাঁড়ালেন বিদিতা। আর একহাত নিলেন রেসিজমের পক্ষপাতীদের। বিদিতা বলেন, একজন অভিনেতার ক্ষেত্রে তাঁর ত্বকের রং বিবেচ্য নয়। বরং তিনি যে চরিত্র হয়ে উঠছেন সেটিই গুরুত্বপূর্ণ। বর্ণান্ধরা কখনওই একজন মানুষ ও অভিনেতা হিসেবে নওয়াজের দক্ষতা দেখতে পাবেন না। সাদা কিংবা কালোর ভিত্তিতে কখনও নওয়াজউদ্দিন নিজের চরিত্রগুলি বাছেননি।

[কেন ফ্লপ হচ্ছে বলিউডের সিনেমা? উত্তরের খোঁজে অক্ষয় কুমার]

এখানেই শেষ নয়, অভিনেতা হিসেবে নওয়াজের সঙ্গে কাজ করে তিনি কতটা গর্বিত তা জানাতেও ভোলেননি অভিনেত্রী। নায়িকা হিসেবে যে তিনি ফরসা এবং হ্যান্ডসম অভিনেতাদের বদলে নওয়াজের মতো উন্নত চিন্তাধারার অভিনেতার পাশে অভিনয় করার সুযোগ পেয়েছেন তাতে নিজেকে ভাগ্যবতী বলে মনে করেন বিদিতা। নওয়াজকে অভিনয় করতে দেখাটা খুবই সম্মানের তাঁর কাছে। সহকর্মী হিসেবে নওয়াজই সেরা বলে অভিমত অভিনেত্রীর।

এমনিতেই স্বজনপোষণ বিতর্ক নিয়ে জেরবার বলিউড। এর উপরে নতুন করে সামনে এসেছে বর্ণবিদ্বেষ বিতর্ক। যার বিরুদ্ধে সরব হয়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। আর পাশে দাঁড়িয়ে যোগ্য সঙ্গত দিলেন নায়িকা বিদিতা বাগ।

[কোয়ান্টিকো মাতাতে নয়া সিজনে প্রিয়াঙ্কা কী করছেন জানেন?]

The post বর্ণবিদ্বেষের শিকার ‘বাবুমশাই’ নওয়াজ, পাশে দাঁড়িয়ে পালটা কটাক্ষ নায়িকা বিদিতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement