shono
Advertisement

ক্যারি ব্যাগের জন্য অতিরিক্ত মূল্য! বাটার পর জরিমানা বিগ বাজারকেও

জানেন কত টাকা জরিমানা হল বিগ বাজারের? The post ক্যারি ব্যাগের জন্য অতিরিক্ত মূল্য! বাটার পর জরিমানা বিগ বাজারকেও appeared first on Sangbad Pratidin.
Posted: 08:27 PM Sep 09, 2019Updated: 08:45 PM Sep 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস খানেক আগে হাত ব্যাগের জন্য টাকা চাওয়ার কারণে জরিমানা দিতে হয়েছিল জুতো প্রস্তুকারক সংস্থা বাটা ইন্ডিয়াকে। এবার এই একই ঘটনা ঘটল বিগ বাজারের সঙ্গেও। হাতব্যাগের জন্য ক্রেতা সুরক্ষা দপ্তর এই বাণিজ্যিক বিপনন সংস্থাকে জরিমানা করেছে। ১১ হাজার ৫১৮ টাকা জরিমানা করা হয়েছে বিগ বাজারকে।

Advertisement

পাঁচকুলার ক্রেতা সৌরভ কুমারের অভিযোগের ভিত্তিতে ঘটনাটি ঘটে। গত ২১ ফেব্রুয়ারি বিগ বাজারে তাঁকে প্লাস্টিকের হাতব্যাগের জন্য ১৮ টাকা চাওয়া হয়। তিনি প্রথমে ওই টাকা দিতে চাননি। কিন্তু অভিযোগ, ক্যাশ কাউন্টারে যিনি বসেছিলেন, তিনি সৌরভকে ১৮ টাকা দিতেই হবে, এমন বলেন। এই ঘটনার পরই সৌরভ ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ দায়ের করেন। এরপর চণ্ডীগড় স্টেট কনজিউমার ডিসপুটস রিড্রেসাল বিগ বাজারকে জরিমানার নির্দেশ দেয়।

এই ঘটনার পর বিগ বাজারকে ১১ হাজার ৫১৮ টাকা জরিমানা করেছে ক্রেতা সুরক্ষা দপ্তর। প্লাস্টিকের হাতব্যাগের দাম ফেরত দেওয়া ছাড়াও ক্ষতিপূরণ বাবদ ৫০০ টাকা ও আইনি খরচের ৫০০ টাকা সৌরভকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়াও কনজিউমার লিগাল এইড ফান্ডে ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে বিগ বাজারকে।

[ আরও পড়ুন: কাশ্মীরের সেনা ক্যাম্পে হামলার ছক, সোপিয়ান দিয়ে অনুপ্রবেশের চেষ্টা লস্কর জঙ্গিদের ]

এর আগে, ক্যারি ব্যাগের জন্য বাটা ইন্ডিয়াকে ৯ হাজার ক্ষতিপূরণ দিতে হয়। ৫ ফেব্রুয়ারি বাটা শোরুম থেকে একজোড়া জুতো কেনেন এক ক্রেতা। জুতোর দাম ৩৯৯ টাকা। কিন্তু কাগজের ব্যাগের জন্য আরও তিন টাকা দাবি করে বাটা। এরপরই সরাসরি ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ জানান ওই ব্যক্তি। ব্যাগের জন্য দেওয়া বাড়তি তিন টাকা ফেরত চান। সেই সঙ্গে ক্ষতিপূরণও দাবি করেন। তাঁর যুক্তি, নিজেদের ব্র্যান্ডের নাম লেখা ব্যাগের জন্যই টাকা নিচ্ছে বাটা। এরপর ক্রেতা সুরক্ষা দপ্তর জানায়, জিনিস বিক্রি করার সময় তা বয়ে নিয়ে যাওয়ার জন্য গ্রাহককে ব্যাগ জোগানোর দায়িত্বও দোকানেরই। ব্যাগের জন্য নেওয়া বাড়তি তিন টাকা ওই ব্যক্তিকে ফিরিয়ে দিতে বলা হয়। এছাড়া আইনি প্রক্রিয়ার খরচ বাবদ এক হাজার টাকা ও মানসিকভাবে হেনস্তা করার জন্য আরও তিন হাজার টাকা দিতে বলা হয়। পাশাপাশি, রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরে জমা দিতে বলা হয় পাঁচ হাজার টাকা।

[ আরও পড়ুন: উত্তপ্ত নিয়ন্ত্রণরেখায় পাক সেনার ঘাঁটি ধ্বংস করল ভারতীয় সেনা ]

The post ক্যারি ব্যাগের জন্য অতিরিক্ত মূল্য! বাটার পর জরিমানা বিগ বাজারকেও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার