shono
Advertisement

মধুবনিতে খুনের পর কলকাতায় গা ঢাকা, তপসিয়া থেকে গ্রেপ্তার বিহারের কুখ্যাত গ্যাংস্টার

তার ‘মাথার দাম’ ৫০ হাজার টাকা ধার্য করেছিল বিহার পুলিশ।
Posted: 06:50 PM Apr 16, 2023Updated: 06:54 PM Apr 16, 2023

অর্ণব আইচ: জমির দখলদারি নিয়ে বিহারের (Bihar) রাজনগর এলাকায় পরপর ৬টি গুলি চালিয়ে খুন। তারপর ব্যবসায়ী সেজে কলকাতায় গা ঢাকা এবং তপসিয়ায় এলাকায় বসবাস। কুখ্যাত এই গ্যাংস্টার (Gangstar) রোহিত যাদবের মাথার দাম ৫০ হাজার টাকা ধার্য করেছিল বিহার পুলিশ। অবশেষে কলকাতা পুলিশের সাহায্যে শনিবার রাতে তপসিয়ার ফ্ল্যাট থেকে সেই রোহিতকে গ্রেপ্তার করা হল। তার কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ ১০ লক্ষ টাকা ও একটি মোবাইল।

Advertisement

মাস ছয়েক আগে দীপক যাদব নামে পেশায় জমির মাপার কাজে নিযুক্ত থাকা ‘আমিন’কে খুন করে মধুবনির গ‌্যাংস্টারের একটি দল। এই খুনের মূল অভিযুক্ত রোহিত যাদবকে গ্রেপ্তারির জন‌্য ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করে বিহার সরকার। ততক্ষণে অবশ্য রোহিত পলাতক। পুলিশ জানিয়েছে, রোহিতের এক আত্মীয় কলকাতায় থাকেন। সেসময় সে বিহার থেকে পালিয়ে আসে কলকাতায় (Kolkata)। ভোল পালটে নিজেকে ব‌্যবসায়ী বলে পরিচয় দিয়ে পূর্ব কলকাতার তপসিয়ার হিঙ্গন জমাদার লেনে একটি বহুতলের ফ্ল‌্যাট ভাড়া নিয়ে থাকতে শুরু করে। তাকে দেখে কেউ সন্দেহও করেননি। পুলিশের নজর এড়াতে নিজের মোবাইল ফোন বন্ধ করে নতুন মোবাইল ও সিমকার্ড নেয় সে।

কিন্তু বিহার পুলিশের এসটিএফ (STF) আধিকারিকরা কলকাতায় রোহিতের ওই আত্মীয়ের উপর নজরদারি শুরু করেন। তাতেই গোয়েন্দারা নিশ্চিত হন যে, কলকাতায় লুকিয়ে রয়েছে রোহিত। শেষ পর্যন্ত কলকাতায় এসে রেইকি করে বিহারের গোয়েন্দারা তপসিয়ার (Topsia) ফ্ল‌্যাটটি শনাক্ত করেন। শনিবার রাতে তপসিয়া থানার সাহায্যে বিহারের রাজনগর থানা, পান্ডোল থানা ও এসটিএফ আধিকারিকরা ওই বাড়িটি ঘিরে নেন। ফ্ল‌্যাটে হানা দিয়ে গ্রেপ্তার করা হয় রোহিতকে। কলকাতায় দীর্ঘদিনের জন‌্য আরামে থাকার জন‌্য সে দশ লক্ষ টাকাও সঙ্গে রেখেছিল। উদ্ধার করা হয়েছে সেই টাকাও।

[আরও পড়ুন: গরিব টাঙাওয়ালার ছেলেই গ্যাংস্টার, রাজনীতির ছত্রছায়ায় উত্থান ও পতন আতিকের]

এর আগেও রোহিত যাদবের বিরুদ্ধে মধুবনিতে রয়েছে সুপারি কিলিং-সহ একাধিক অভিযোগ। ফলে ওই টাকা সুপারি কিলিংয়ের মতো কোনও অপরাধের কি না, পুলিশ তা জানার চেষ্টা করছে। এবার যে হত্যাকাণ্ডের জন্য রোহিতকে গ্রেপ্তার করা হয়েছে, তা গত বছরের ঘটনা। বিহারের ব‌্যবসায়ী দীপক যাদবের সঙ্গে তাঁরই সম্পর্কের আত্মীয় রোহিত যাদব ও তার পরিবারের লোকেদের জমি সংক্রান্ত বিষয় নিয়ে গোলমাল বাঁধে। পেশায় আমিন দীপক অভিযোগ করেন, রোহিত তাঁর জমি দখল করার চেষ্টা করছেন। পান্ডোল থানা এলাকার রন্তি মোহনপুরের বাসিন্দা দীপক যাদবকে জমি মাপার কাজের টোপ দিয়ে কাছেই রাজনগর থানা এলাকায় মহীনাথপুরে ডেকে নিয়ে আসা হয়। দীপক ও তাঁর বন্ধু গাড়ি থেকে নামতেই দু’টি বাইকে করে ৬ জন এসে ঘিরে ফেলে তাঁদের। রোহিত যাদব নিজেই ৬ রাউন্ড গুলি (Shootout) চালায় দীপককে লক্ষ‌্য করে। রক্তাক্ত অবস্থায় দীপককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: তীব্র গরমে পুড়ছে বাংলা, সোম থেকে শুক্র স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

ঘটনা ঘিরে তোলপাড় হয়ে ওঠে বিহারের মধুবনি জেলা। দীপকের পরিজনরা রোহিতের বাড়িতে অগ্নিসংযোগ দেন। তারপরই গা ঢাকা দেয় রোহিত। এই মামলায় রোহিত-সহ ১১ জন অভিযুক্ত। তাদের বেশিরভাগকে পুলিশ আগেই গ্রেপ্তার করেছিল। রবিবার রোহিতকে শিয়ালদহ আদালতে তোলা হলে তাকে ট্রানজিট রিমান্ডে বিহারে নিয়ে যাওয়ার নির্দেশ দেন বিচারক। তাকে বিহারে নিয়ে গিয়ে খুনে ব‌্যবহৃত হওয়া অস্ত্রের সন্ধান চালানো হবে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement