shono
Advertisement

বেহাল দশা বিজন সেতুর, যান চলাচল বন্ধ করে চলবে মেরামতির কাজ

কবে বন্ধ থাকবে বিজন সেতু, জেনে নিন। The post বেহাল দশা বিজন সেতুর, যান চলাচল বন্ধ করে চলবে মেরামতির কাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:48 PM Oct 17, 2019Updated: 01:49 PM Oct 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বেহাল দশার জন্য বন্ধ হচ্ছে কলকাতার আরেকটি সেতু। নভেম্বরের প্রথম সপ্তাহে অন্তত ৩ দিন বন্ধ থাকবে দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ সংযোগকারী পথ বিজন সেতু। ওই সময়ে সেতু বন্ধ করে মেরামতির কাজ চলবে। গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে বিকল্প পথে। কোন কোন পথ দিয়ে গাড়িগুলি চলাচল করবে, তা পরে বিস্তারিত জানা যাবে বলে ট্রাফিক পুলিশ সূত্রে খবর।

Advertisement

বালিগঞ্জ-রাসবিহারী অ্যাভিনিউ সংযোগকারী বিজন সেতু দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ ও ব্যস্ত রাস্তা। একাধিক দিকে যাতায়াতের জন্য এই সেতু রোজ ব্যবহার করে থাকেন বহু মানুষ। তবে কলকাতার অন্যান্য পুরনো সেতুর মতো রক্ষণাবেক্ষণের অভাবে এটিরও স্বাস্থ্য বেহাল। কেএমডিএ’র তরফে বারবার স্বাস্থ্যপরীক্ষা করে সতর্ক করা হয়েছে। সেপ্টেম্বর মাসে একবার তিনদিনের জন্য সেতু বন্ধ করে মেরামতির কাজ করার কথা ছিল। কিন্তু তা হয়নি। ফের নভেম্বরে এই কাজের জন্য দিন স্থির করা হয়েছে বলে সূত্রের খবর। যার জেরে দক্ষিণ কলকাতায় ব্যাপক যানজটের আশঙ্কা করছেন নিত্যযাত্রীরা। অতিরিক্ত সেই চাপ সামলাতে পরিকল্পনা তৈরি হচ্ছে ট্রাফিক পুলিশও।

[আরও খবর : কলকাতা বিমানবন্দর থেকে উড়ল যুদ্ধবিমান, মাঝ আকাশে চলল তুমুল ‘লড়াই’]

এনিয়ে কেএমডিএ-ট্রাফিক পুলিশ আলোচনার মাধ্যমে সব ঠিক করা হবে। নভেম্বরের প্রথম সপ্তাহে তিন দিন বিজন সেতু বন্ধ রেখে স্বাস্থ্য খুঁটিয়ে দেখে, মেরামতির কাজ চলবে বলে ঠিক হয়েছে। বড়সড় দুর্ঘটনা এড়াতে পুজোর আগেও বেশ কয়েকটি সেতু এভাবে বন্ধ রেখে মেরামতির কাজ চলেছিল। টালা ব্রিজ অবশ্য এতদিন ধরে বন্ধ থাকায় উত্তর কলকাতার বিস্তীর্ণ অংশের যোগাযোগ ব্যবস্থা কিছুটা সমস্যার মুখে পড়েছে। ঘুরপথে যেতে হচ্ছে বলে নিত্যযাত্রীদেরও যেমন সময় বেশি লাগছে, তেমনই বিভিন্ন রুটের বাসও লোকসানের মধ্যে পড়ে গিয়েছে বলে অভিযোগ মালিক, চালকদের।

এই পরিস্থিতিতেই আবার দক্ষিণ কলকাতার এমন একটি গুরুত্বপূর্ণ সেতু তিন দিনের জন্যেও বন্ধ হলে, তা নিত্যযাত্রীদের কাছে বেশ সমস্যার হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে অনেকেরই আবার বক্তব্য, তিন দিনের জন্য কষ্ট করতে হলেও, সেতু মেরামত হলে নিশ্চিন্তে সেখান দিয়ে যাতায়াত করা যাবে।

[আরও খবর :  বাগুইআটির বহুতলে অগ্নিকাণ্ড, জখম ২ আবাসিক]

The post বেহাল দশা বিজন সেতুর, যান চলাচল বন্ধ করে চলবে মেরামতির কাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement