shono
Advertisement

আদালত অবমাননার অভিযোগ, এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ বিকাশরঞ্জন ভট্টাচার্য

আগামিকালের মধ্যে হলফনামা জমা দিতে বলেন বিচারপতি।
Posted: 11:59 AM Mar 15, 2023Updated: 12:15 PM Mar 15, 2023

গোবিন্দ রায়: আদালত অবমাননার অভিযোগ। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। আগামিকালের মধ্যে হলফনামা পেশ করতে বলেন বিচারপতি।

Advertisement

মঙ্গলবার আলিপুর আদালতে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে উঠে আসে চাকরি বাতিল প্রসঙ্গ। মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, “প্রধান বিচারপতি এখানে নেই।  আমি সুব্রতদাকে (সুব্রত তালুকদার) বলব, এটা আমার ব্যক্তিগত মত, দয়া করে এত সহজে চাকরি কেড়ে নেবেন না।” এই মন্তব্যের পাশাপাশি আরও বেশ কিছু মন্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য-সহ আইনজীবীদের একাংশ।

[আরও পড়ুন: নেতাজি প্রবন্ধ রচনায় তথ্যে ভুল! উচ্চমাধ্যমিকের বাংলা প্রশ্নপত্র নিয়ে বিতর্ক

আইনজীবীদের বক্তব্য, বেআইনি নিয়োগ সংক্রান্ত মামলার তদন্ত চলছে। সমস্ত নথি যাচাই করে চাকরি বাতিলের নির্দেশ দিচ্ছেন বিচারপতিরা। সর্বোপরি মামলা এখনও বিচারাধীন। ফলে এ প্রসঙ্গে কোনও মন্তব্য করা যায় না। আইনজীবীদের বক্তব্যের পরই হলফনামা পেশ করতে বলেন বিচারপতি। হলফনামা পেশের পর আদালত সিদ্ধান্ত নেবে মামলা গ্রহণ করা হবে কি না।

প্রসঙ্গত, গত প্রায় দশ মাস ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় বাংলা। একে একে প্রভাবশালী বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন। প্রকাশ্যে এসেছে ভুয়ো চাকরির তথ্য। পরীক্ষা দিয়ে নয়, বরং টাকার বিনিময়ে শিক্ষক হয়েছিলেন অনেকেই। সেই সমস্ত চাকরিপ্রাপকদের তালিকা ধীরে ধীরে প্রকাশ্যে আসছে। আদালতের নির্দেশে চাকরি খোয়াচ্ছেন বেআইনিভাবে নিযুক্তরা।

[আরও পড়ুন: চোখে চোখে কথা বলো…! ভারচুয়াল শুনানিতে প্রকাশ্যেই ‘প্রেমালাপ’ পার্থ-অর্পিতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement