shono
Advertisement

হাথরাস প্রসঙ্গে রাম-সীতার কাহিনির উল্লেখ! কল্যাণের বেফাঁস মন্তব্যের তীব্র নিন্দা বিজেপির

বারাকপুরের জনসভায় কী বলেছিলেন তৃণমূল সাংসদ?
Posted: 11:05 PM Jan 09, 2021Updated: 11:05 PM Jan 09, 2021

দীপঙ্কর মণ্ডল: রামচন্দ্র ও সীতার প্রতি অবমাননাকর মন্তব্যের অভিযোগ। বিজেপির কড়া সমালোচনায় বিদ্ধ তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যপাধ্যায় (Kalyan Banerjee)। শনিবার বারাকপুরে তৃণমূলের (TMC) জনসভায় বক্তা ছিলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দমদমের সাংসদ সৌগত রায় ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এই সভা থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের একটি অংশকে অবমাননাকর বলে তাঁর বিরুদ্ধে টুইটারে তোপ দাগলেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। সাংসদের ওই বক্তব্যে রাম, সীতাকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ তাঁর।

Advertisement

বারাকপুরের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “সীতা রামের কাছে গিয়ে বলছে, ভাগ্যিস রাবণ আমাকে হরণ করে নিয়ে গিয়েছিল। আর যদি তোমার চ্যালাগুলো আমাকে হরণ করে নিয়ে যেত তাহলে উত্তর প্রদেশ হাথরসে ধর্ষিতা মেয়েটার মত আমার অবস্থা হত।” আর এ নিয়েই আপত্তি বিজেপির (BJP)। হাথরাসের গণধর্ষণের ঘটনার সঙ্গে মহাকাব্যের তুলনা হয় কীভাবে? এই প্রশ্ন তুলেছে বিজেপি।

[আরও পড়ুন: ‘টোপর পরে বিয়ে করতে এসেছিলাম’, বাংলা সংস্কৃতির সঙ্গে একাত্মতা প্রমাণে মরিয়া নাড্ডা]

তৃণমূল সাংসদের বক্তব্যের এই অংশটি টুইট করেন পশ্চিমবঙ্গে বিজেপির অন্যতম সহ-পর্যবেক্ষক তথা দলের আইটি সেলের ইন-চার্জ অমিত মালব্য। নিন্দা জানিয়ে তিনি বলেন, ”মা সীতা এবং ভগবান রামের প্রতি এমন মন্তব্য অবমাননাকর।” এমনকী এই বক্তব্যকে ‘পিসির তোষণের ভাবনা’ বলে কটাক্ষ করেছেন অমিত মালব্য। এর আগেও অবশ্য কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বেশ কিছি মন্তব্য নিয়ে বিতর্ক উঠেছিল। সেই তালিকায় যুক্ত হল আরেকটি। তবে এ নিয়ে আর পালটা কোনও প্রতিক্রিয়া দেননি তৃণমূল সাংসদ। 

[আরও পড়ুন: বাংলা আবাস যোজনায় মৃতের পরিচয় ব্যবহার করে বাড়ি! কাঠগড়ায় পুরুলিয়ার কংগ্রেস পঞ্চায়েত প্রধান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement