shono
Advertisement

বাড়িতেই ‘মোদিটেশন’ অনুপমের! যুক্তিহীন অনুকরণে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার

নিজেই ফেসবুকে ছবি পোস্ট করে বিতর্ক বাড়ালেন যাদবপুরের বিজেপি প্রার্থী৷ The post বাড়িতেই ‘মোদিটেশন’ অনুপমের! যুক্তিহীন অনুকরণে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:41 PM May 21, 2019Updated: 12:41 PM May 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রচার শেষ হতেই কেদারনাথ গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে গুহায় গেরুয়া চাদর গায়ে তাঁর ধ্যানমগ্ন ছবি প্রকাশ্যে এসেছিল। সেই ছবি নিয়ে বিস্তর জল্পনাও হয়েছিল। নেটিজেনদের একটা অংশের হাসির খোরাক হয়ে উঠেছিল সেই ছবি। এ বার খানিকটা সেই কায়দায় ছবি তুলে জল্পনা উসকে দিলেন বিদায়ী তৃণমূল সাংসদ তথা এ বারের যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। গেরুয়া চাদর গায়ে ধ্যানমগ্ন অবস্থায় ছবি তুলেছেন তিনি। আর সেই ছবি নিজেই ফেসবুকে পোস্ট করেন অনুপম। এতেই আবারও সমালোচনার মুখে তিনি।

Advertisement

[আরও পড়ুন:  পাশের হারে নজির গড়লেও ‘কলঙ্কমুক্ত’ নয় এবছরের মাধ্যমিক পরীক্ষা]

বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুরের পর গোটা বাংলা তোলপাড় শুরু হয়। ঘটনাকে কেন্দ্র করে যখন বিজেপি-তৃণমূল একে অপরকে দোষারোপ করতে ব্যস্ত, তখন ১৫০ টাকা পারিশ্রমিকের বিনিময়ে এক পেশাদার বহুরূপীকে বিদ্যাসাগর সাজিয়ে প্রচারে বের হন অনুপম। সেই খবর রাতারাতি ভাইরাল হয়ে যায়। ঘটনার জেরে বিতর্কের মুখ পড়েন তিনি। এবার মোদিকে অনুকরণ করে আবারও সংবাদের শিরোনামে অনুপম। সোমবার রাতে গেরুয়া পোশাকে নিজস্ব ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন অনুপম। সেখানে তিনি লিখেছিলেন ‘ওম শান্তি..’ সেখানেই তিনি জানান, তাঁর এই উদ্যোগ মোদিকে শ্রদ্ধা জানাতেই।

এই ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই নানা মন্তব্য করতে শুরু করেন নেটিজেনরা। কেউ বলছেন, “এ বার হাসতে বাধ্য করছেন, এটা না করলেই হতো।” আবার কারও মন্তব্য, “এটা শুধু মোদিজিকেই মানায়। মোদিজি হওয়ার চেষ্টা করবেন না।” কেউ লিখেছেন, “মোদিজি কেদারনাথে ধ্যান করেছিলেন। মিডিয়া তাঁর ছবি তুলেছিল। আর আপনি ঘরে নিজেই নিজের ধ্যান করার ছবি তুললেন।” একজন বলেছেন, “ধ্যান করা তো নিজের মনের শান্তির জন্য। এই সময় ছবি তোলার কি খুব দরকার?” তবে কেউ আবার তাঁর পাশেও থেকেছেন। আবার কেউ একধাপ এগিয়ে বলেছেন, ‘মোদিজি ইন মেকিং।’ 

[আরও পড়ুন: ভোটগ্রহণের দু’দিন পরেও উত্তপ্ত কাঁকিনাড়া, নৈহাটি লোকালে বোমাবাজি দুষ্কৃতীদের]

তবে এটাই প্রথম নয়। বারবার চমকপ্রদ ঘটনার কারণে সংবাদ শিরোনামে এসেছেন বিজেপি প্রার্থী অনুপম হাজরা। ছদ্মবেশী বিদ্যাসাগরকে সঙ্গে প্রচার ছাড়াও মনোনয়ন পেশে কুস্তিগীর দ্য গ্রেট খালিকে নিয়ে এসে সকলকে চমকে দিয়েছিলেন তিনি। তা নিয়েও বিতর্কের মুখে পড়তে হয়েছিল অনুপমকে। এবারের ঘটনায় প্রমাণিত, বিতর্ক তার পিছু ছাড়ছে না৷

The post বাড়িতেই ‘মোদিটেশন’ অনুপমের! যুক্তিহীন অনুকরণে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement