shono
Advertisement

ভোটে জিততে বাল্যবিবাহে উৎসাহ দিচ্ছেন রাজস্থানের বিজেপি প্রার্থী

এ কোন সমাজে বাস করছি আমরা! The post ভোটে জিততে বাল্যবিবাহে উৎসাহ দিচ্ছেন রাজস্থানের বিজেপি প্রার্থী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:35 PM Dec 02, 2018Updated: 04:35 PM Dec 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট বড় বালাই। আর এই ভোটে জিততে কী কী না করেন নেতারা। কেউ প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন, আবার কেউ অমূলক স্বপ্ন দেখান ভোটারদের। নির্বাচনের আগের কটা দিন উত্তরীয় গলায় ভাল মানুষটি সেজে থাকার ভান করেন, আবার কাউকে দেখা যায় প্রকাশ্যেই আইন হাতে তুলে নিতে। কিন্তু এই মহিলা প্রার্থী যা করলেন তা সত্যিই লজ্জাজনক। শুধুমাত্র ভোটে জেতার জন্য একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে বাল্যবিবাহে উৎসাহ দিচ্ছেন এক মহিলা। তাঁর সাফ কথা, ‘আমাকে ভোট দিন, আপনাদের ছেলে-মেয়ের ছোটবেলায় বিয়ে হলে পুলিশ আটকাবে না।’

Advertisement

[রানা প্রতাপের কাছে পরাস্ত হয়েছিলেন আকবর! ইতিহাস বিকৃতির অভিযোগ রাজস্থানে]

ঘটনাটি রাজস্থানের। আগামী ৭ ডিসেম্বর মরুরাজ্যে ভোটগ্রহণ। তাঁর আগে প্রচারে নানারকমের বিতর্কে জড়িয়েছে বিজেপি-কংগ্রেস দুই যুযুধান শিবির। তেমনি বিতর্কে জড়ালেন সোজাত বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শোভা চৌহান। আসলে সোজাতের স্থানীয় দেওয়াসি সম্প্রদায়ের মধ্যে এখনও বাল্যবিবাহের চল আছে। কিন্তু প্রশাসন চেষ্টা করছে শক্ত হাতে তা দমন করতে। শুধু রাজস্থান কেন, গোটা দেশ থেকেই বাল্যবিবাহ নামক অভিশাপটি দূর করার চেষ্টা করছে প্রশাসন। অথচ, এই বিজেপি নেত্রী ভোটের আশায় সেই অভিশপ্ত প্রথাকেই উৎসাহ দিলেন। সোজাতের পিপালিয়া কালা নামের একটি গ্রামে দেওয়াসি সম্প্রদায়ের এক জমায়েতে শোভা চৌহান বললেন,”আপনারা আমাকে ভোট দিয়ে জেতান। আমাদের হাতে ক্ষমতা থাকলে আপনাদের ছেলে মেয়েদের বিয়েতে পুলিশকে বাধা দিতে দেব না।”

[নোটিস দিয়ে বিয়ের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি যোগী সরকারের]

স্বাভাবিকভাবেই বিজেপি নেত্রীর সমালোচনায় মুখর নেটিজেনরা। ক্ষমতার লোভে সমাজকে অন্ধকারের দিকে ঢেলে দিচ্ছেন শোভা চৌহানদের মতো নেতারা, বলছেন অনেকেই। উল্লেখ্য, এর আগেও বাল্যবিবাহ দিতে গিয়ে পুলিশের কাছে বাধা পেয়েছিলেন শোভা। কিন্তু তাতেও শিক্ষা হয়নি তাঁর।

 

The post ভোটে জিততে বাল্যবিবাহে উৎসাহ দিচ্ছেন রাজস্থানের বিজেপি প্রার্থী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement