shono
Advertisement

Breaking News

দলে ‘অক্সিজেনের ঘাটতি’! চব্বিশের মহারণের আগে মেগা বৈঠকে নাড্ডা

চার রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষকদেরও বেছে নিলেন নাড্ডা।
Posted: 06:43 PM Jul 07, 2023Updated: 06:43 PM Jul 07, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যেই ১৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পদ্ম শিবিরের নেতাদের সঙ্গে বৈঠক করলেন বিজেপির (BJP) জাতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। এর মধ্যে বিশেষ গুরুত্ব পেল রাজস্থান, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানার মতো চারটি রাজ্য, যেখানে এবছরই নির্বাচন হওয়ার কথা। ওই চার রাজ্যের ‘প্রদেশ চুনাব প্রভারী’ তথা নির্বাচনী পর্যবেক্ষকও বেছে নিলেন তিনি। এই তৎপরতা থেকে পরিষ্কার, চব্বিশের ‘ফাইনালে’র আগে ‘সেমিফাইনাল’গুলিতেও ভাল ফল করতে মরিয়া বিজেপি।

Advertisement

সম্প্রতি বিধানসভা নির্বাচনগুলিতে আশানুরূপ ফল করতে পারেনি দল। তাই ‘অক্সিজেনের ঘাটতি’ পোষাতে কেঁচে গণ্ডুষ করতে চাইছে বিজেপি। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। জানা গিয়েছে, রাজস্থানের নির্বাচনী পর্যবেক্ষকের দায়িত্ব পেয়েছেন প্রহ্লাদ জোশি। এছাড়া ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও তেলেঙ্গানার দায়িত্বে রয়েছেন যথাক্রমে ওমপ্রকাশ মাথুর, ভুপেন্দ্র যাদব, প্রকাশ জাভড়েকর। এছাড়াও বেছে নেওয়া হয়েছে তাঁদের সহকারীদেরও। সেই তালিকাতেও রয়েছে অশ্বিনী বৈষ্ণব, মনসুখ মাণ্ডব্যের মতো প্রথম সারির বিজেপি নেতারা।

[আরও পড়ুন: ‘জো ডর যায়ে উও মোদি নেহি’, ছত্তিশগড়ে কংগ্রেসকে চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর]

ওই চার রাজ্য ছাড়াও এদিনে বৈঠকে ছিলেন জম্মু ও কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, চণ্ডীগড়, গুজরাট, দমন দিউ-দাদরা ও নগর হাভেলি, উত্তরপ্রদেশ, দিল্লি ও হরিয়ানার বিজেপি নেতারাও। এর আগে বৃহস্পতিবারই গুয়াহাটিতে পূর্ব ও উত্তর-পূর্বের রাজ্যগুলির বিজেপি নেতাদের নিয়ে একই রকম বৈঠক হয়েছিল। আগামী রবিবার বৈঠকে বসবেন মহারাষ্ট্র ও দক্ষিণের রাজ্যের বিজেপি নেতারা।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য দেশদ্রোহিতা নয়, মত কর্ণাটক হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement