shono
Advertisement
Navya Haridas

প্রিয়াঙ্কার বিরুদ্ধে প্রার্থী ঘোষণা বিজেপির, ওয়ানড়ের লড়াইয়ে ইঞ্জিনিয়ার নব্য হরিদাস

কে এই নব্য হরিদাস?
Published By: Amit Kumar DasPosted: 09:30 PM Oct 19, 2024Updated: 09:30 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানড় লোকসভায় আসন্ন উপনির্বাচনে প্রার্থী হয়েছেন গান্ধী পরিবারের সদস্যা প্রিয়াঙ্কা গান্ধী। এই আসনেই এবার প্রার্থী ঘোষণা করল বিজেপি। গেরুয়া শিবিরের তরফে এই কেন্দ্রে প্রার্থী করা হল নব্য হরিদাসকে। প্রিয়াঙ্কার মতো হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে লড়াইয়ে নামা নব্যকে কেন্দ্র করে কৌতূহল চরম আকার নিয়েছে। প্রশ্ন উঠছে কে এই প্রার্থী?

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, নব্য একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়র। ২০০৭ সালে কেএমসিটি ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পাশ করেন তিনি। এডিআরের তথ্য অনুযায়ী, তাঁর বিরুদ্ধে কোনও অপরাধ মামলা নেই। নব্য সম্পত্তির পরিমাণ প্রায় ১কোটি ৩০ হাজার টাকা। প্রার্থীর এক্স হ্যান্ডেল থেকে জানা যাচ্ছে, ইনি কেরলের কোঝিকোড় পুরসভার একজন কাউন্সিলর। এবং বিজেপি মহিলা মোর্চার রাজ্য মহাসচিব। অর্থাৎ সোশাল মিডিয়া থেকে পাওয়া তথ্য অনুযায়ী, দীর্ঘদিনের বিজেপি নেত্রী নব্য হরিদাস। তাঁকেই এবার প্রিয়াঙ্কার প্রতিদ্বন্দ্বী হিসেবে ময়দানে নামাল বিজেপি।

তবে প্রিয়াঙ্কার মতো একজন হেবিওয়েটের বিপক্ষে কার্যত প্রচারবিহীন নব্য হরিদাসকে অন্যন্ত দুর্বল প্রার্থী হিসেবেই মনে করা হচ্ছে। এ প্রসঙ্গে রাজনৈতিক মহলের অনুমান, একেই এই কেন্দ্র কংগ্রেস অধ্যুসিত তার উপর সাম্প্রতিক সময়ে ওয়েনাড় বিপর্যয় ও কেন্দ্রের বিজেপি সরকারের ভূমিকায় অত্যন্ত ক্ষুব্ধ সেখানকার জনগণ। এই অবস্থায় ওয়ানড়ে বিজেপির জয় নিয়ে একেবারেই আশা নেই গেরুয়া শিবিরের। যার জেরে নিয়মরক্ষার খাতিরেই এই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বিজেপি

উল্লেখ্য, চব্বিশের লোকসভা ভোটে গান্ধী-গড় রায়বরেলি ও নিজের কেন্দ্র ওয়ানড়– দুটি আসন থেকেই লড়েন রাহুল গান্ধী। দুই আসনেই বিশাল ব্যবধানে জিতেছেন তিনি। একটি আসন তাঁকে ছাড়তেই হতো। শেষ পর্যন্ত মায়ের ছেড়ে যাওয়া আসন রায়বরেলি রেখে ওয়ানড় ছাড়ার সিদ্ধান্ত নেন রাহুল। আর দাদার ছেড়ে যাওয়া সেই কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। বহুদিন ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত প্রিয়াঙ্কা। তবে আনুষ্ঠানিকভাবে আগে কখনও ভোটের লড়াইয়ে নামেননি তিনি। অবশেষে অপেক্ষাকৃত নিরাপদ ওয়ানড় কেন্দ্র থেকে লড়াইয়ে নামানো হল তাঁকে। উল্লেখ্য, ওয়ানড় লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ ১৩ নভেম্বর এবং ফল ঘোষণা ২৩ নভেম্বর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওয়ানড় লোকসভায় আসন্ন উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির।
  • এই কেন্দ্রে প্রার্থী করা হল নব্য হরিদাসকে।
  • প্রিয়াঙ্কার মতো হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে লড়াইয়ে নামা নব্যকে কেন্দ্র করে কৌতূহল চরমে।
Advertisement