shono
Advertisement

‘বিজেপির ভয় নেই, লুকনোরও কিছু নেই’, আদানি ইস্যুতে প্রথমবার মুখ খুললেন অমিত শাহ

আদানি ইস্যুতে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে পড়েছে কেন্দ্র।
Posted: 12:59 PM Feb 14, 2023Updated: 02:21 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার আদানি (Gautam Adani) প্রসঙ্গে মুখ খুললেন কেন্দ্রীয় সরকারের সদস্য। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাফ জানিয়ে দিলেন, আদানি প্রসঙ্গে বিজেপির কিছুই লুকনোর নেই। এই বিষয়টি নিয়ে দল ভয় পাচ্ছে না। আপাতত সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়ে মুখ খুলতে চান না বলেই জানিয়েছেন শাহ (Amit Shah)। তাঁর মতে, অযথা ভিত্তিহীন প্রচার চালাচ্ছে বিরোধী দলগুলি। প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের সাহায্যেই রকেটের গতিতে আদানির ব্যবসার উন্নতি হয়েছে, এই দাবি তুলে সংসদে সরব হন বিরোধীরা।

Advertisement

মঙ্গলবার সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিষয়টি সুপ্রিম কোর্টে (Supreme Court) বিচারাধীন। মন্ত্রী হিসাবে এই নিয়ে আমার কথা বলা উচিত নয়। তবে আদানি প্রসঙ্গে বিজেপি কিছুই লুকোতে চায় না। কোনও কিছুতেই বিজেপির ভয়ের কারণ নেই।” প্রসঙ্গত, বিরোধীদের দাবি, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরেই ম্যাজিকের মতো আদানির সম্পত্তি বাড়তে থাকে। মোদির সাহায্যেই একের পর এক ব্যবসায় সাফল্য পেয়েছেন গৌতম আদানি, এমনটাই অভিযোগ ওঠে।

[আরও পড়ুন: কৃষিক্ষেত্রে আয়ে কর বসাচ্ছে কেন্দ্র? সংসদে উত্তর দিলেন অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী]

আদানি গোষ্ঠীকে নিয়ে বিরোধীদের লাগাতার প্রশ্নের মুখে পড়েও একটি শব্দ বলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিরোধীদের জবাবে ভাষণে একাধিক বিষয়ে মন্তব্য করলেও আদানি নিয়ে কোনও কথা শোনা যায়নি তাঁর মুখে। পালটা দিয়ে কংগ্রেসের তরফে বলা হয়, আসলে বন্ধু আদানিকে আড়াল করতে মৌনব্রত গ্রহণ করেছেন মোদি। শেষ পর্যন্ত আদানি ইস্যুতে মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে।

শীর্ষ আদালতে আদানি নিয়ে একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় কেন্দ্রীয় সরকার ও সেবিকে। শেয়ার বাজারে ধস নামার নেপথ্য কারণ কী, হিন্ডেনবার্গ রিপোর্ট সামনে আসার পর থেকে কী পদক্ষেপ করা হয়েছে। এমনই বেশ কিছু প্রশ্ন করে শীর্ষ আদালত। তারপর সুপ্রিম কোর্টের নির্দেশেই বিশেষজ্ঞ কমিটি গঠন করে কেন্দ্র। আগামী শুক্রবার মামলার পরবর্তী শুনানি হবে।

[আরও পড়ুন: ‘বীর সেনার আত্মত্যাগ ভোলার নয়’, পুলওয়ামা হামলার স্মৃতিতে টুইট প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement