shono
Advertisement

‘দুয়ারে সরকারে’র স্বরূপ ছ’মাস পর বুঝতে পারবে রাজ্যবাসী, কটাক্ষ বিজেপি নেতা শমীকের

অমিত শাহের সমস্ত দাবিই সঠিক, তৃণমূলকে পালটা বিজেপির।
Posted: 07:16 PM Dec 21, 2020Updated: 07:19 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুয়ারে সরকার বিশ্বের মডেল হতে পারে বলে মতপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই কর্মসূচির আসল স্বরূপ কী ছিল, ছ’মাস পর বঙ্গবাসী বুঝতে পারবে বলে দাবি করলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattachaejee)। তাঁর কথায়, গত ১০ বছরে বাংলার আমজনতার কাছে প্রকল্প পৌঁছে দিতে ব্যর্থ হয়েছে সরকার। তারই প্রতিফলন দুয়ারে সরকারের ভিড়।

Advertisement

জেপি নাড্ডা, অমিত শাহ তথা বিজেপির বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল নেতৃত্ব। তাঁদের পালটা জবাব দিতে সাংবাদিক বৈঠক করলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। সেখান থেকে তৃণমূলকে তাঁর চ্যালেঞ্জ, “জেপি নাড্ডা যে শান্তিনিকেতনকে রবি ঠাকুরের জন্মস্থান বলেছেন, তা ভিডিও প্রকাশ করে প্রমাণ করুক তৃণমূল।” শমীকের আরও দাবি, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যা যা তথ্য দিয়েছেন তা সবটাই ঠিক। শাহের বক্তব্য ভুল হলে আসল পরিসংখ্যান দিক তৃণমূল।”

[আরও পড়ুন : কেন্দ্রীয় কৃষি প্রকল্পে বরাদ্দ টাকা দেওয়া হোক বাংলাকে, ফের কৃষিমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর]

এদিনের সাংবাদিক সম্মেলন থেকে শমীকের দাবি, “গত ১০ বছরে রাজ্য সরকার কোনও কাজ করেনি। তাঁদের জনকল্যাণমুখী প্রকল্প মানুষের কাছে পৌঁছয়নি। তাই এখন নির্বাচনের আগে দুয়ারে সরকার কর্মসূচি শুরু করেছে তাঁরা।” তাঁর আরও দাবি, “তৃণমূল বলছে প্রায় ১ কোটি মানুষ এই কর্মসূচিতে অংশ নিয়েছে। তার মানে এই প্রান্তিক মানুষগুলির কাছে কোনও সরকারি সুবিধা পৌঁছয়নি। তার আগেই ওঁদের দলের লোকেরা লুটে নিয়েছে।” তাঁর চ্যালেঞ্জ, তৃণমূল যতই চেষ্টা করুক, এবার নির্বাচনে বিজেপিই ক্ষমতায় আসবে।

এই বিজেপি নেতার আরও অভিযোগ, “শাহের পালটা মমতার ব়্যালিতে জোর করে লোক আনবে তৃণমূল। পুলিশ প্রশাসনকে দিয়ে ভয় দেখিয়ে মানুষকে জড়ো করে ওঁরা দেখাবে এই সরকারের পাশে এখনও মানুষ আছে। কিন্তু মানুষ ভয়ে আসবে, ভক্তিতে নয়। ” 

[আরও পড়ুন : বড়দিনে জাতীয় ছুটি কেন তুলে দিল কেন্দ্র? কলকাতা ক্রিসমাস উৎসবের মঞ্চ থেকে তোপ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement