shono
Advertisement

‘তালিবানকে পরামর্শ দিন’, অমর্ত্য সেনকে কটাক্ষ শুভেন্দুর, পালটা দিল তৃণমূল

'প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রাখেন মমতা', অমর্ত্য সেনের মন্তব্যের পরিপ্রেক্ষিতেই খোঁচা শুভেন্দুর।
Posted: 05:41 PM Jan 18, 2023Updated: 05:54 PM Jan 18, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: আগামী বছরেই লোকসভা নির্বাচন। তার আগে এক সাক্ষাৎকারে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন নিজের মতামত প্রকাশ করেন। দাবি করেন প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে এবার অর্থনীতিবিদকে কটাক্ষ শুভেন্দু অধিকারীর। দিলেন পরামর্শও। রাজ্যের বিরোধী দলনেতাকে পালটা জবাব দিল তৃণমূল।

Advertisement

বুধবার পূর্ব মেদিনীপুরের এগরা ২ নম্বর ব্লকের বাসুদেবপুরের শ্যামহরিবাড় গ্রামের বাসুলিহাট বাজার লাগোয়া মাঠে দলীয় কর্মসূচি ছিল বিজেপির। সেখানেই উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী। সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে তীব্র আক্রমণ করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “কোভিডের সময় কোথায় ছিলেন? ভোট পরবর্তী হিংসার সময় কোথায় ছিলেন? ২০১৯ সালের ভোটের আগে বলেছিলেন মোদিজি প্রধানমন্ত্রী হতে পারবেন। অমর্ত্যবাবু ভোটের দেড় বছর আগে যখন পূর্বাভাস দিয়েছেন। তখন বোঝাই যাচ্ছে মোদিজির আরও আসন আসবে।”

[আরও পড়ুন: নথি জাল করে বাবার সঙ্গে একই স্কুলে চাকরি ছেলের, ডিআইজি সিআইডিকে তলব হাই কোর্টের]

সিএএ নিয়ে নিজের মত প্রকাশ করেছিলেন অমর্ত্য সেন। তা নিয়ে নোবেলজয়ী অর্থনীতিবিদকে খোঁচা দিয়েছেন শুভেন্দু। তিনি বলেন, “রাজনৈতিক নেতার মত বক্তব্য রাখতেন। তাঁর গোপন কোনও অ্যাজেন্ডা রয়েছে। তাই একথা বলছেন। এটা পক্ষপাতদুষ্ট বক্তব্য। এই কথার সঙ্গে অর্থনীতি বা শিক্ষার কোনও সম্পর্ক আছে বলে আমার মনে হয় না। উনি বিদেশে থাকুন। সাবধানে থাকুন। পরামর্শ দিতে হলে আফগানিস্তানের তালিবান সরকার বা ইউক্রেনের জেলেনস্কিকে দিন।”

অর্মত্য সেনকে রাজ্যের বিরোধী দলনেতার কটাক্ষ নিয়ে সর্বত্র বইছে সমালোচনার ঝড়। নোবেলজয়ী অর্থনীতিবিদকে পালটা জবাব দিয়েছে তৃণমূল। শুভেন্দুর রুচি নিয়ে প্রশ্ন তুলে রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের কটাক্ষ, “আমার মনে হয় অমর্ত্য সেনকে খুব সাবধানে থাকতে হবে। দিল্লি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করতে পারে সাকেতের মতো। অথবা অমিত শাহকে বলতে পারেন অর্মত্য সেনের বাড়িতে সিবিআই, ইডি পাঠাতে হবে। সীমান্ত এলাকায় গেলে বিএসএফ দিয়ে গ্রেপ্তার করাতে পারে।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘আমিই বাড়ি করে দেব’, আবাস যোজনা বিক্ষোভ নিয়ে বাসন্তীতে প্রতিশ্রুতি ‘মহাগুরু’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার