shono
Advertisement

‘বাংলার মানুষই জবাব দেবে’, রাজ্যপালের অপসারণের দাবি নিয়ে তৃণমূলকে পালটা বাবুলের

জিতেন্দ্র তিওয়ারি প্রসঙ্গে কী বললেন আসানসোলের সাংসদ?
Posted: 08:45 PM Dec 30, 2020Updated: 02:27 PM Dec 31, 2020

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) বিরুদ্ধে রাষ্ট্রপতির দ্বারস্থ তৃণমূলের সংসদীয় কমিটি। আসানসোলে পৌঁছে সেই ইস্যুতে ঘাসফুল শিবিরকে একহাত নিলেন বাবুল সুপ্রিয়। তিনি বলেন, “তৃণমূলের অনেকেই রাজ্যপালকে রাজনৈতিক দূত বলে অবমাননা করেন। মুখ্যমন্ত্রীকে খুশি করার জন্য ছোট ছোট নেতারাও রাজ্যপালকে অশ্লীল ভাষায় আক্রমণ করেন। ওদেরকে রাষ্ট্রপতির কাছে যেতে দিন। ওটা ওদের রুচি। পশ্চিমবঙ্গের মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন ওদের উৎখাত করবে।”

Advertisement

বুধবার উত্তর আসানসোলের (Asansol) ধাদকায় কেন্দ্রীয় পার্টি অফিসে দলীয় বৈঠকে তিনি এসেছিলেন। জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর সংবাদমাধ্যমের প্রশ্নে তিনি বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নেতৃত্বে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান পর্ব শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। তার মানে এই নয় যেই আসবে কেন্দ্রীয় নেতৃত্ব সবাইকে দলে গ্রহণ করবে। বিধানসভা ভোট (Assembly Election 2021) আসতে আসতে দেখবেন শুধু পিসি, ভাইপো, ববি হাকিম আর পিকে ছাড়া কেউ থাকবে না ওই দলে।” তিনি প্রশান্ত কিশোরকে ‘কিশোর কুমার’ বলেও কটাক্ষ করেন। 

[আরও পড়ুন: শিশির অধিকারীর সঙ্গে জ্যোতির্ময় মাহাতোর ‘সাক্ষাৎ’, রাজনৈতিক মহলে জোর জল্পনা]

বাবুল সুপ্রিয় (Babul Supriyo) জিতেন্দ্র তেওয়ারির পদত্যাগ প্রসঙ্গেও মুখ খোলেন। তিনি বলেন, “উনি অসন্তোষ প্রকাশ্যে জানিয়ে নিজেই পদত্যাগ করেছিলেন। স্বাভাবিকভাবে একটা জল্পনা শুরু হয়েছিল উনি হয়তো বিজেপিতে যোগদান করবেন। কিন্তু বিজেপির তরফ থেকে কোনওদিন বলা হয়নি উনি বিজেপি যোগদান করেছেন। তবে আমি খুশি এই ঘটনার মধ্য দিয়ে আসানসোলের মানুষ জানতে পেরেছেন কীভাবে সলিড ওয়েস্ট ম্যানেজম্যান্ট থেকে অন্যান্য কেন্দ্রীয় প্রকল্পগুলিতে আসানসোলকে বঞ্চনা করা হয়েছে।”

উল্লেখ্য, দিনকয়েক আগে রাজনৈতিক কারণে আসানসোলন পুরসভাকে বঞ্চনার অভিযোগ তুলে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) একটি চিঠি লিখেছিলেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। লেখেন, কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্পের ২০০০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছে আসানসোল। সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের টাকাও তাঁরা পায়নি বলেই অভিযোগ। তাঁর কথায়, রাজনৈতিক কারণেই কেন্দ্রের একাধিক প্রকল্পের টাকা নিয়ে তাঁদের বাধা দেওয়া হয়েছে। যার জেরে আদতে ক্ষতি হয়েছে আসানসোলের। পুরমন্ত্রীকে পাঠানো জিতেন্দ্র তিওয়ারির চিঠিটি টুইট করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য (Amit Malviya)। জিতেন্দ্রকে চিঠির প্রসঙ্গে সমর্থনও করেন বাবুল সুপ্রিয়। তবে হাজারও অসন্তোষ শেষে বর্তমানে তৃণমূলে আছেন বলেই সাফ জানিয়ে দেন জিতেন্দ্র তিওয়ারি।

[আরও পড়ুন: ‘আমায় মারতে পারে না বলে ওঁদের মারে’, আহত বিজেপি কর্মী‍দের দেখতে গিয়ে তোপ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার