shono
Advertisement

‘বর্ষবরণের রাতে যারা হুল্লোড়-মদ্যপান করে…’, নববর্ষের দিন এ কী বললেন প্রজ্ঞা!

কী বললেন বিজেপি নেত্রী?
Posted: 04:09 PM Jan 01, 2023Updated: 04:09 PM Jan 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Thakur)। তাঁর কথায়, যারা বর্ষবরণে নামে রাতভর পার্টি করে পরদিন দুপুর বেলা ঘুম থেকে ওঠে তারা নতুন ভোর দেখতে পায় না। তাঁরা আর নতুন কী জানবেন, নতুন কী দেখবেন? একইসঙ্গে তাঁর কটাক্ষ, “ইংরেজি নববর্ষে হুল্লোড় করা আসলে পশ্চিমী সংস্কৃতি। এটা আমাদের সংস্কৃতি হতে পারে না।”

Advertisement

কালের নিয়মে অতীত হয়েছে ২০২২। রাতভর হুল্লোড় করে নতুন বছরকে স্বাগত জানিয়েছে দেশবাসী। আর এ বিষয়টি মানতে পারছেন না বিজেপি সাংসদ। প্রজ্ঞার কথায়, “চৈত্র মাসে আমাদের নববর্ষ শুরু হয়। এই সময় নতুন ফসল হয়। টাটকা বাতাস বয়। দেবী দুর্গার আশীর্বাদ পাই। এটাই আমাদের নতুন বছর।” তাঁর আরও সংযোজন, “ওই সময় সবটাই নতুন হয়ে ওঠে। আমরা নতুন শুরুকে অনুভব করতে পারি। এই অনুভবকে আমরা উদযাপন করি। আমাদের এমন কিছু করা উচিত যা আমাদের জীবনে আনন্দ, নতুনত্ব নিয়ে আসে।”

[আরও পড়ুন: আর মুরলীধর সেন নয়, বিজেপির রাজ্য দপ্তরের নতুন ঠিকানা হচ্ছে সেক্টর ফাইভ]

এরপরই নববর্ষে হুল্লোড়, মদ্যপান নিয়ে কটাক্ষ করেন বিজেপি নেত্রী। প্রজ্ঞার কথায়, “৩১ ডিসেম্বরের রাতে যারা হুল্লোড় করে, নাচ-গান করে, মদ্যপান করে এবং পরের দিন বেলা করে ঘুম থেকে ওঠেন অনেকে। তাঁরা কখনও উজ্জ্বল ভোর দেখতে পারেন না। তাঁরা কি নতুনত্ব দেখতে পান? নতুন কী জানতে পারেন? এই হুল্লোড় পশ্চিমী দুনিয়ার সংস্কৃতি। এটা আমাদের সংস্কৃতি হতে পারে না।”

 

[আরও পড়ুন: বর্ষবরণের রাতে বিধিভঙ্গের অভিযোগে কলকাতায় গ্রেপ্তার ৫৪০ জন, বাজেয়াপ্ত ৮০ লিটার মদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement