shono
Advertisement

অবশেষে দানিশ আলির উদ্দেশে করা মন্তব্যে সুর নরম, ‘অনুতপ্ত’, জানালেন রমেশ বিধুরি

রাজনাথ সিং তাঁর হয়ে ক্ষমা চাইলেও নীরব ছিলেন বিতর্কিত সাংসদ।
Posted: 09:33 PM Dec 07, 2023Updated: 09:33 PM Dec 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভায় বিজেপি (BJP) সাংসদ রমেশ বিধুরির ‘অশালীন’ মন্তব্য ঘিরে বিতর্ক তুঙ্গে উঠেছিল কয়েক মাস আগে। অবশেষে নিজের মন্তব্যের জন্য তিনি অনুতপ্ত বলে জানালেন তিনি। মঙ্গলবার লোকসভা বিশেষাধিকার কমিটির সঙ্গে বৈঠকে একথা জানান রমেশ। বৈঠকে ছিলেন দানিশ আলিও। দানিশের উদ্দেশেই কটু মন্তব্য করার অভিযোগ উঠেছিল বিজেপি সাংসদের বিরুদ্ধে।

Advertisement

অভিযোগ, চন্দ্রযান নিয়ে আলোচনার সময় বিএসপি সাংসদ দানিশ আলির (Danish Ali) উদ্দেশে কটু মন্তব্য করেন রমেশ। বার বার তাঁকে থামতে বলা হলেও তিনি থামেননি। আর এর পরই বাঁধে বিতর্ক। রমেশকে শোকজ করে বিজেপি।

[আরও পড়ুন: মর্মান্তিক! পায়ুদ্বারে নল ঢুকিয়ে অত্যাচার, মৃত্যু কিশোরের]

যদিও আগে বিজেপির তরফে দাবি করা হয়, উসকানি দিয়েছিলেন দানিশই। যার জবাবে বিএসপি সাংসদ বলেন, বিজেপি মিথ্যে ‘ন্যারেটিভ’ তৈরি করতে চাইছে। তিনি সোশাল মিডিয়ায় জানান, ‘আমি এমন একটিও শব্দ বলিনি যা গণতন্ত্রের মন্দিরের পবিত্রতাকে নষ্ট করতে পারে। এমনকী উনি আমাকে ও আমার সম্প্রদায় সম্পর্কে যা বলেছেন, আমি তার পুনরাবৃত্তিও করিনি। অথচ বিজেপি চেষ্টা করছে একটা মিথ্যে ন্যারেটিভ করতে।’

পরে বিতর্ক বাড়লে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তাঁর হয়ে ক্ষমা চান সংসদে। বলেন, ”বিরোধীরা যদি কক্ষের ওই সদস্যের মন্তব্যে আহত হয়ে থাকেন, সেজন্য আমি দুঃখপ্রকাশ করছি।” কিন্তু রমেশ ক্ষমা চাননি। অবশেষে কমিটির সামনে নিজেকে ‘অনুতপ্ত’ বলে জানালেন বিতর্কিত সাংসদ।

[আরও পড়ুন: টাটা থেকে আম্বানি, শচীন থেকে অমিতাভ! রাম মন্দিরের উদ্বোধনে চাঁদের হাঁট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement