shono
Advertisement

‘পার্ক সার্কাসের বিক্ষোভকারীরা গরিব-অশিক্ষিত’, ফের কুকথা দিলীপের

'বিদেশের টাকায় তাঁরা বিরিয়ানি খাচ্ছেন', তোপ বিজেপি রাজ্য সভাপতির। The post ‘পার্ক সার্কাসের বিক্ষোভকারীরা গরিব-অশিক্ষিত’, ফের কুকথা দিলীপের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:12 PM Feb 15, 2020Updated: 04:21 PM Feb 15, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের কুকথা দিলীপ ঘোষের। পার্ক সার্কাস এবং শাহিনবাগের বিক্ষোভকারীদের ‘গরিব’, ‘অশিক্ষিত’ বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি। বিদেশের টাকায় আন্দোলনকারীরা বিরিয়ানি খাচ্ছেন বলেও কড়া ভাষায় আক্রমণ তাঁর।

Advertisement

দলের বিধায়ক, সাংসদ ও রাজ্য স্তরের পদাধিকারীদের নিয়ে আইসিসিআরে শুরু হয়েছে বিজেপির সাংগঠনিক বৈঠক। শনিবার সেখানেই বক্তব্য রাখেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিল্লির শাহিনবাগ এবং কলকাতার পার্ক সার্কাসে CAA বিরোধী আন্দোলনকারী মহিলাদের নিয়ে সুর চড়ান তিনি। গেরুয়া শিবিরের নেতা বলেন, “যাঁরা শাহিনবাগে বলেছিলেন, কাগজ দেখাবো না তাঁরা দিল্লিতে ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটার কার্ড দেখাচ্ছেন। বোরখা পরা অশিক্ষিত, অসচেতন, গরিবরাই পার্ক সার্কাস, শাহিনবাগে আন্দোলন করছেন। বিদেশের পয়সায় বিরিয়ানি ভোজ খাওয়ানো হচ্ছে। গণতন্ত্র ‘আজাদি’র ফ্যাশন হয়ে গিয়েছে। সুবিধা নিয়ে গণতন্ত্র নেই বলে চিৎকার করছেন আন্দোলনকারীরা।”

[আরও পড়ুন: ‘JNU আপনাদের পাশে আছে’, পার্ক সার্কাসে CAA বিরোধী মঞ্চে বললেন ঐশী ঘোষ]

বিজেপি রাজ্য সভাপতির ‘বিতর্কিত’ মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়। সিপিএম নেতা মহম্মদ সেলিম দিলীপকে জোরাল আক্রমণ করেন। তিনি বলেন, “দিলীপ ঘোষ দায়িত্বশীল মানুষ বলেই জানতাম। তবে এখন বুঝতে পারছি তিনি তা নন। দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা বলেন দিলীপ। দেশ ভাঙতে অস্ত্রশস্ত্র নিয়ে একাধিক ছেলেকে প্রশিক্ষণ দিচ্ছেন।”

উল্লেখ্য, দিল্লির শাহিনবাগের আন্দোলনকারীদের মতোই কলকাতার পার্ক সার্কাস ময়দানেও অবস্থান বিক্ষোভে বসেছেন কয়েকশো মহিলা। বিভিন্ন বয়সের মহিলারা অবস্থানে অংশ নিয়েছেন। আন্দোলনকারীদের বক্তব্য একটাই, ‘CAA-NRC মানছি না, মানব না।’ শুক্রবার পার্ক সার্কাসের আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন জেএনইউ-এর ছাত্রনেত্রী ঐশী ঘোষ।

তার আগে এই মঞ্চে উপস্থিত থেকেছেন রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব, বামপন্থী ছাত্রনেতা উমর খালিদ, কবীর সুমনের মতো ব্যক্তিত্বরা। দিল্লি থেকে এই আন্দোলনের মঞ্চে ছুটে এসেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন সমাজকর্মী মেধা পাটেকর, অভিনেত্রী স্বরা ভাস্করও।

The post ‘পার্ক সার্কাসের বিক্ষোভকারীরা গরিব-অশিক্ষিত’, ফের কুকথা দিলীপের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement