shono
Advertisement

তৃণমূলের পালটা, ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার সমাবেশ বিজেপির

কোর কমিটির বৈঠকে ঠিক হয়েছে সমাবেশ স্থল, দিনক্ষণ।
Posted: 12:28 PM Oct 30, 2023Updated: 04:10 PM Oct 30, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: তৃণমূলের আন্দোলনের পালটা। এবার ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার সমাবেশ করবে বিজেপি (BJP)। রবিবার দলের কোর কমিটির বৈঠকে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। স্থির হয়েছে সমাবেশের স্থান, দিনক্ষণও। ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে হবে এই সমাবেশ। সেইমতো প্রস্তুতি শুরু হয়েছে।

Advertisement

ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে প্রতি বছর ২১ জুলাই শহিদ দিবস পালন করে থাকে তৃণমূল (TMC)। বিজেপিও সেই জায়গাটিকেই সমাবেশ স্থল হিসেবে বেছে নিল। উল্লেখ্য, এ বিষয়ে বঞ্চিতদের সঙ্গে নিয়ে পালটা কর্মসূচির প্রস্তাব দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রবিবার কোর কমিটির বৈঠকে তাঁর প্রস্তাবেই চূড়ান্ত সিলমোহর পড়ল। ঠিক হয়েছে, আগামী ২৯ নভেম্বর ভিক্টোরিয়া হাউসের সামনে ১০০ দিনের কাজের বকেয়া টাকা না পাওয়াদের নিয়েই সমাবেশ করবে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: আলোর রোশনাইয়ে ফুটে উঠল সেরা ফিল্ডারের নাম, কার গলায় ‘সোনার’ মেডেল?]

উল্লেখ্য, কেন্দ্র-রাজ্য যৌথ প্রকল্পে কাজ করার পরও সময়মতো প্রাপ্য মেলেনি কেন্দ্রের তরফে। বিশেষত ১০০ দিনের কাজের টাকা থেকে এখনও বঞ্চিত গ্রামবাংলার শ্রমিক, কৃষকরা। তাঁদের ন্যায্য দাবি আদায়ে ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে বড়সড় আন্দোলন করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অক্টোবরের গোড়ায় সেখান থেকে ফিরে রাজভবনের সামনেও ধরনায় বসেন তিনি। সঙ্গী ছিলেন বঞ্চিত প্রান্তিক মানুষজন। পরে রাজ্যপালের সঙ্গে দেখা করে কথা আদায়ের পর ধরনা প্রত্যাহার করা হয়। রাজ্যপাল এ বিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলে দ্রুত সমাধান করবেন বলে আশ্বাস দিয়েছিলেন তৃণমূল প্রতিনিধিদলকে। তবে তার পরও যদি কেন্দ্র বকেয়া না মেটায়, তাহলে পুজোর পর ফের আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক। তারই মধ্যে বিজেপি তাঁদের নিয়ে পালটা সমাবেশে নামতে চলেছে।

[আরও পড়ুন: ১০০ ডায়ালে ফোন করেও শেষরক্ষা হল না, উদ্ধার কেন্দ্রীয় সরকারি আধিকারিকের দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement