shono
Advertisement

যাদবপুর কাণ্ডের প্রতিবাদ মিছিলে ‘একা’ শুভেন্দু, দেখা নেই সুকান্ত-দিলীপের

জুতো উঁচিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ বিজেপির।
Posted: 07:07 PM Aug 25, 2023Updated: 07:10 PM Aug 25, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: যাদবপুর কাণ্ডের প্রতিবাদে বিজেপির মিছিলেও প্রকাশ্যে অন্তর্দ্বন্দ্ব। শুক্রবারের মিছিলে নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতার নেতৃত্বাধীন মিছিল সেভাবে সাফল্য পায়নি বলেই মত ওয়াকিবহাল মহলের। এদিকে সেই মিছিলেই দেখা গেল না রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও যোগ দেননি মিছিলে। সূত্রের খবর, আগে থেকে ভালভাবে দলীয় কর্মসূচির কথা জানানোই হয়নি তাঁকে। তাই এদিনের মিছিলে অংশ নেননি তিনি।

Advertisement

শুক্রবার ‘যাদবপুর বাঁচাও’ কর্মসূচি ছিল বিজেপি যুব মোর্চার। গোলপার্ক থেকে ৮বি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল করেন কর্মী-সমর্থকরা। সেই মিছিলে নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। এদিনের মিছিল থেকে ‘এসএফআইওয়ালো কো জুতো মারো’ স্লোগানও ওঠে। বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটের সামনে জুতো উঁচিয়ে বিজেপি কর্মী-সমর্থকরা বিক্ষোভ দেখান। তা প্রতিহত করতে এগিয়ে আসে পুলিশ। বিজেপি যুব মোর্চার মিছিল থেকে দেওয়া এই স্লোগানকে সমর্থন করে না তৃণমূল। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জানান, “ব়্যাগিংকে সমর্থন করে না তৃণমূল। তার তদন্ত চলছে। তবে বিজেপির এই ধরনের স্লোগানকে সমর্থন করি না আমরা।” বিজেপি ইচ্ছাকৃতভাবে অশান্তি তৈরির চেষ্টা করছে বলেই অভিযোগ তাঁর।
দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: সেনার পোশাকে কারা ঢুকেছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে? রহস্যভেদে উপাচার্যকে নোটিস থানার]

এদিকে, বিজেপি যুব মোর্চার আগে একই ইস্যুতে এদিন মিছিল করে এবিভিপি। পুলিশি অনুমতি না থাকা সত্ত্বেও মিছিলকে কেন্দ্র করে গোলপার্কে কার্যত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। তাদের মিছিলে বাধা দিলে পুলিশ ও এবিভিপি কর্মী-সমর্থকদের মধ্যে বচসা বাঁধে। ধস্তাধস্তিও হয়। পরে পরিস্থিতি সামাল দেয় পুলিশ।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: মিজোরামে দুর্ঘটনায় মৃত মালদহের শ্রমিকদের বাড়িতে রাজ্যপাল, দিলেন আর্থিক সাহায্য

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement