shono
Advertisement

‘বাড়িতে হিজাব পরুন, হিন্দু সমাজে পরার দরকার নেই’, মন্তব্য প্রজ্ঞা ঠাকুরের

হিজাব বিতর্কে এবার মুখ খুললেন বিতর্কিত বিজেপি নেত্রী।
Posted: 06:29 PM Feb 17, 2022Updated: 06:29 PM Feb 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজাব (Hijab) বিতর্কে এবার মুখ খুললেন সাংসদ প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur)। এই মুহূর্তে হিজাব বিতর্কে উত্তাল দেশ। এবার সেই বিষয়ে বলতে গিয়ে প্রজ্ঞা দাবি করলেন, ”যাঁরা নিজেদের বাড়িতে নিরাপদ নন, কেবল তাঁদেরই হিজাব পরা উচিত।”

Advertisement

মালেগাঁও বিস্ফোরণ মামলার অন্যতম অভিযুক্ত এই BJP নেত্রী বরাবরই বিতর্কিত। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন। এদিন হিজাব প্রসঙ্গে তিনি আরও বলেন, ”এখানে প্রকাশ্যে হিজাব পরার দরকার নেই। কেননা হিন্দুরা মহিলাদের পুজো করেন।” তাঁর স্পষ্ট কথা, ”আপনি যদি বাড়িতে পরতে চান পরুন। কিন্তু হিন্দু সমাজে এটা পরার কোনও দরকার নেই।” ভোপালে এক জনসভায় এই মন্তব্য করেছেন তিনি।

[আরও পড়ুন: যুদ্ধ নিয়ে ধোঁয়াশার মধ্যেই সাইবার হানা রাশিয়ার! ইউক্রেনে অচল বহু এটিএম]

এখানেই শেষ নয়। প্রজ্ঞা হিজাব প্রসঙ্গে বলেন, ”হিজাব হল পর্দা। পর্দা তাদের বিরুদ্ধেই ব্যবহার করা উচিত, যারা আপনাকে শয়তানের নজরে দেখে। কিন্তু এটা সত্য়িই যে, হিন্দুরা কখনওই মহিলাদের সেই নজরে দেখে না। কেননা তারা মহিলাদের পুজো করে। যাদের হিজাব পরতে ইচ্ছা, তারা বাড়িতে পরুক।”

গত ডিসেম্বর থেকে ক্রমেই বেড়েছে হিজাব বিতর্ক। কর্ণাটকের উদুপি জেলার একটি সরকারি কলেজে হিজাব পরিহিত শিক্ষার্থীদের ঢুকতে না দেওয়া নিয়েই শুরু হয় বিতর্ক। এরপর থেকেই নানা জায়গায় বিক্ষোভ দেখাতে থাকেন বহু আন্দোলনকারী। পরে এক মহিলা এই নিয়ে মামলাও করেন। তবে সেই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ধর্মীয় পোশাক পরে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া যাবে না বলে কর্নাটক হাইকোর্ট নির্দেশ দিয়েছে।

হিজাব বিতর্ক ছাড়িয়েছে দেশের গণ্ডিও। পাক বিদেশ মন্ত্রী থেকে নোবেলজয়ী মালালা ইউসুফজাই (Malala Yousafzai), বিখ্যাত ফুটবলার পল পোগবা (Paul Pogba) পর্যন্ত এই ইস্যুতে মুখ খুলেছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক চেহারা পেয়েছে কর্ণাটকের হিজাব বিতর্ক।

[আরও পড়ুন: দৌড় থেমে গেল সত্তরে, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement