shono
Advertisement

তালিবান-আইএসের দেশ চায় বিএনপি, তোপ হাসিনার আইনমন্ত্রীর

বাংলাদেশের অস্তিত্ব অস্বীকার করে খালেদা জিয়ার দল। The post তালিবান-আইএসের দেশ চায় বিএনপি, তোপ হাসিনার আইনমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:59 PM Jul 28, 2018Updated: 02:29 PM Jul 28, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে চড়ছে নির্বাচনী পারদ। ক্রমাগত জোরাল হচ্ছে রাজনৈতিক তরজা। একে অপরের বিরুদ্ধে তোপ দাগছে চিরপ্রতিদ্বন্দ্বী আওয়ামি লিগ ও বিএনপি। এবার সুর চড়িয়ে বাংলাদেশের আইনমন্ত্রীর অভিযোগ, তালিবান ও আইএসের দেশ চায় বিএনপি। বাংলাদেশের অস্তিত্ব অস্বীকার করে খালেদা জিয়ার দল।

Advertisement

[মাদ্রাসায় মৌলবির বিকৃত লালসার শিকার পড়ুয়ারা, উদ্ধার ৩৬ নাবালিকা]

চলতি বছরের শেষের দিকেই বাংলাদেশে সাধারণ নির্বাচন। দেশজুড়ে প্রচারে নেমে পড়েছে শাসক ও বিরোধী দু-পক্ষই। শুক্রবার এমনই এক সমাবেশে ভাষণ দেন আওয়ামি লিগ নেতা তথা বাংলাদেশের আইনমন্ত্রী আনিসুল হক। বিরোধী দলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগে তিনি বলেন, “তালিবান- আইএসের দেশই বিএনপির দেশ। জামাতপন্থীরা স্বাধীন বাংলাদেশে বিশ্বাস করে না। তারা চায় তালিবানি শাসন। দেশকে পিছিয়ে নিয়ে যেতে চায় ওই দল।” বেনজিরভাবে এদিন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিএনপি নেত্রী বেগম জিয়ার বিরুদ্ধে সরব হন আওয়ামি মন্ত্রী। তাঁর বক্তব্য, একের পর এক দুর্নীতি করেছেন খালেদা। অনাথ শিশুদের টাকা চুরি করে শিরোনামে এসেছেন তিনি। বিএনপি সুপ্রিমোর পুত্র দেশের টাকা চুরি করে বিদেশে গা ঢাকা দিয়েছেন।

ভাষণে নারী নির্যাতনের প্রসঙ্গ তোলেন আইনমন্ত্রী। তাঁর দাবি, হাসিনা সরকার দেশে মহিলাদের নিরাপত নিশ্চিত করেছে। খালেদা ও এরশাদের আমলে মহিলাদের মুখে অ্যাসিড ছোড়া হতো। সেই সময় মহিলাদের অধিকার বলতে কিছু ছিল না। কিন্তু মসনদে বসে মহিলাদের ক্ষমতায়নে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী হাদিনা। তাঁর এহেন বয়ানে ইতিমধ্যে শুরু হয়েছে তরজা। মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে বিএনপি শিবির। বিরোধীদের দাবি, উন্নয়ন-সহ একাধিক ইস্যু থেকে জনতার নজর ফেরাতেই বয়ানবাজি শুরু করেছে আওয়ামি নেতারা।

উল্লেখ্য, দুর্নীতির দায়ে জেলে রয়েছেন খালেদা। এছাড়াও তাঁর বিরুদ্ধে চলছে একাধিক মামলা। জামাত ও বিএনপি-র সঙ্গে পাক জঙ্গিদের আঁতাঁত নিয়েও কোণঠাসা দল। এদিক থেকে অনেকটাই সুবিধাজনক অবস্থায় রয়েছে আওয়ামি লিগ। তবে বিরোধীদের হালকাভাবে নিচ্ছেন না হাসিনা। তাই প্রচারে কোনও গাফিলতি রাখতে চাইছেন না তিনি। সব মিলিয়ে নির্বাচন নিয়ে বাংলাদেশে ক্রমাগত উত্তপ্ত হয়ে উঠেছে পরিস্থিতি।              

[পুরনোকে বিদায় ভারতীয় রেলের, আসছে অত্যাধুনিক প্রযুক্তির ‘ট্রেন-১৮’]       

The post তালিবান-আইএসের দেশ চায় বিএনপি, তোপ হাসিনার আইনমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার