shono
Advertisement

SSKM-এর মর্গ থেকে উধাও বন্দির দেহ! জল গড়াল হাই কোর্টে

মৃতের পরিবারের অভিযোগ, জেলের মধ্যে পিটিয়ে খুন করা হয়েছে।
Posted: 03:27 PM Nov 27, 2023Updated: 05:20 PM Nov 27, 2023

গোবিন্দ রায়: সরকারি হাসপাতালের মর্গ থেকে উধাও হয়েছিল সাজাপ্রাপ্ত বন্দির মৃতদেহ। এবার সেই ঘটনার জল গড়াল কলকাতা হাই কোর্টে। সূ্ত্রের খবর, মঙ্গলবার হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করবেন আদালত বান্ধব তাপস ভঞ্জ।

Advertisement

মৃতের পরিবারের অভিযোগ, জেলের মধ্যে বাবলু পোল্লেকে পিটিয়ে খুন করা হয়েছে। তার পর তাঁর অঙ্গপ্রত্যঙ্গ পাচার করে দিয়েছে পুলিশ। এর পর পরিবারকে বোকা বানাতে চিত্রনাট্য সাজিয়েছে তারা। এই অভিযোগে মামলা হয়েছে আদালতে। এবার সেই মামলা নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করবেন আদালত বান্ধব। কে এই আদালত বান্ধব?

করোনা কালে রাজ্যের সংশোধনাগারের পরিস্থিতি খতিয়ে দেখতে তাপস ভঞ্জকে নিয়োগ করেছিল রাজ্য। সংশোধনাগারে বন্দিদের দশা, অন্দরের অবস্থা এ নিয়ে আদালতে তথ্য দেওয়ার দায়িত্ব তাঁর। প্রেসিডেন্সি সংশোধনাগারের বন্দি বাবলু পোল্লের মৃত্যুর পর তাঁর দ্বারস্থ হয়েছিল মৃতের পরিবার। 

[আরও পড়ুন: ঘর পরিষ্কার করতে বলেছিলেন স্বামী, কামড়ে কান ছিঁড়ে নিলেন স্ত্রী]

উল্লেখ্য, বাড়িওয়ালা খুনের অপরাধে ২০১৩ সাল থেকে জেল খাটছিলেন বাবলু পোল্লে। হাওড়া সংশোধনাগার থেকে তাঁকে প্রেসিডেন্সি সংশোধনাগারে পাঠানো হয়। সপ্তমীর দিন অর্থাৎ ২০ ডিসেম্বর থানা থেকে ফোন করে পরিবারকে জানানো হয়, বাবলু মারা গিয়েছেন। কিন্তু এসএসকেএম হাসপাতালের মর্গে গিয়েও দেহ পায়নি বন্দির স্ত্রী। নিয়মমাফিক ময়নাতদন্ত করতে গিয়েছিলেন ম্যাজিস্ট্রেট। কিন্তু তার আগেই দেহ গায়েব হয়ে যায়।
 
শেষপর্যন্ত পরিবারকে ভবানীপুর থানার ওসি জানান, দেহ অদলবদল হয়ে গিয়েছে। অন্য কেউ নিয়ে গিয়ে বাবলু পোল্লের দেহ দাহ করে দিয়েছে। আর ঠিক এটা নিয়েই উঠছে প্রশ্ন। ময়নাতদন্তের নির্দিষ্ট নিয়ম থাকার পরও কীভাবে সাজাপ্রাপ্ত এক বন্দির দেহ রদবদল হয়? উঠছে প্রশ্ন। তা নিয়ে এবার জল গড়াল হাই কোর্টে।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement